কুমিল্লা-৭ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল - adsangbad.com

সর্বশেষ


Saturday, September 18, 2021

কুমিল্লা-৭ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

ডা. প্রাণ গোপাল দত্ত

কুমিল্লা প্রতিনিধি : 
কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হতে যাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা প্রতীক) অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

আসনটিতে জাতীয় পার্টির প্রার্থীর পর বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলামও রিটার্নিং অফিসে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছেন।

শনিবার দুপুরে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং অফিসার মো. দুলাল তালুকদারের কাছে তার প্রার্থীতা প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এ ব্যাপারে ন্যাপ প্রার্থী ও উপজেলা ন্যাপ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মানিক জানান, জনগণের মৌলিক অধিকার বাস্তবায়নের লক্ষ্যে আমি প্রার্থী হয়েছিলাম। বর্তমানে আমার ব্যক্তিগত সমস্যায় স্বইচ্ছায় নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর নির্বাচন থেকে সরে দাঁড়ান জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লুৎফর রেজা খোকন। আর দলীয় সিদ্ধান্তে বাহিরে গিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণে পরদিন ১৭ সেপ্টেম্বর দল থেকে বহিষ্কৃত হন লুৎফর রেজা খোকন।

আসটিতে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ গত ৩০ জুলাই মারা যান। ফলে আসনটি শূন্য হয়। পরে আগামী ৭ অক্টোবর ভোটগ্রহণের দিন ঠিক করে ২ সেপ্টেম্বর এই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেন ৪ জন প্রার্থী। ১৪ সেপ্টেম্বর যাচাই-বাছাই শেষে একমাত্র স্বতন্ত্র প্রার্থী ছালেহ ছিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হয় এবং তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তাদের মধ্যে গত ১৬ সেপ্টেম্বর একজন প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। আজ (১৮ সেপ্টেম্বর) প্রত্যাহারের আবেদন করেন আরও একজন প্রার্থী। একক প্রার্থী হিসেবে এখন মাঠে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত। ফলে ৭ অক্টোবর ভোটগ্রহণ আর হচ্ছে না। তাই ডা. প্রাণ গোপালই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হচ্ছেন।

রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, তারা আগামীকাল (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় নির্বাচন কমিশনে প্রতিবেদন দেবেন এবং পরশু (২০ সেপ্টেম্বর) গণবিজ্ঞপ্তি জারি করে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হবে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages