সাভারে দ্বিতীয় সালেপুর সেতুর উদ্বোধন - adsangbad.com

সর্বশেষ


Tuesday, February 9, 2021

সাভারে দ্বিতীয় সালেপুর সেতুর উদ্বোধন

 
মাসুদ রানা : সাভারের আমিনবাজারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দ্বিতীয় সালেপুর সেতুর উদ্বোধন করলেন । মঙ্গলবার সকাল ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি চার লেন বিশিষ্ট সেতুটির উদ্বোধন করেন। প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৬৪ মিটার লম্বা সেতুটি আগামী দুই বছরের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে।
সেতুটি উদ্বোধনের আগে স্বাগত বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, একসময় ঢাকা-আরিচা মহাসড়ক মরণফাঁদ হিসেবে পরিচিত ছিল। প্রায় প্রতিদিনই দুর্ঘটনা ঘটতো এবং অনেক মানুষের প্রাণহানি হতো আমি দায়িত্ব গ্রহণের পর থেকে সড়কের বিভিন্ন স্থানে বাক প্রশস্তকরণ ডিভাইডার স্থাপনের মাধ্যমে সড়ক দুর্ঘটনাকে শূন্যের কোঠায় নামিয়ে আনা হয়েছে। এই সড়কের বিভিন্ন স্থানে ওগুলোকে চার লেনে উন্নীত করার প্রকল্প নেয়া হয়েছে যাতে ভবিষ্যতে রাস্তা প্রশস্তকরণের সময় বিষয়টি নিয়ে চিন্তা করতে না হয়।
ঢাকা-আরিচা মহাসড়ক এখন আর মরণফাঁদ নয় উল্লেখ করে মহাসড়কের গাবতলী থেকে নবীনগর পর্যন্ত সড়কটিকে ১০ লেনে উন্নীত করণের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। আমি বলার পরও ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে এখনো ব্যানার-ফেস্টুন ঝুলানো রয়েছে।
মন্ত্রী আরো বলেন, শুধু রাস্তা নির্মাণ করলেই হবে না, রাস্তার রক্ষণাবেক্ষণ করতে হবে পাশাপাশি নির্মাণকাজে গুণগতমান ফিরিয়ে আনতে হবে। বর্ষাকাল বেশি দূরে নয়, রাস্তা নির্মাণের পর এক পশলা বৃষ্টিতে যদি সেই রাস্তার ছাল-বাকলা উঠে যায় এরকম রাস্তা নির্মাণ করে কোন লাভ নাই। তাই কাজের গুণগত মান বজায় রেখে বর্ষার আগেই ক্ষতিগ্রস্ত সড়কগুলোকে মেরামত করে চলাচলের উপযোগী করার জন্য সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা ও প্রকৌশলীদের নির্দেশনা প্রদান করেন।
তিনি আরো বলেন, দেশে সামগ্রিক উন্নয়নের ধারাবাহিকতায় সড়ক অবকাঠামো উন্নয়নে যে বিপ্লব ঘটে চলেছে তা এগিয়ে নিতে সকলকে আন্তরিকতা নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে কাজ করার আহ্বান জানিয়ে ২য় সালেপুর সেতুর উদ্বোধন ঘোষণা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম আরা নীপা, আমিন বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্ত, সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য রকিব আহমেদসহ সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রকৌশলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages