সাভারের ধামসোনাবাসী পাচ্ছে নতুন পৌরসভা : ত্রাণ প্রতিমন্ত্রী - adsangbad.com

সর্বশেষ

Tuesday, February 16, 2021

সাভারের ধামসোনাবাসী পাচ্ছে নতুন পৌরসভা : ত্রাণ প্রতিমন্ত্রী

 


সাভার প্রতিনিধি :
সরকারি স্থাপনা, বিপুল সংখ্যক জনসংখ্যা, শিল্পের গুরুত্ব বিবেচনায় সাভার উপজেলার ধামসোনা ইউনিয়ন পৌরসভায় রূপান্তরিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। 
মঙ্গলবার দুপুরে আশুলিয়া প্রেসক্লাবে ঢাকাপোস্ট ডটকম নামে একটি অনলাইন নিউজ পোর্টালের  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে এসে তিনি সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।
প্রতিমন্ত্রী বলেন, ‘আশুলিয়া একটি ঘনবসতিপূর্ণ শহর হিসেবে গড়ে উঠেছে। এখানে প্রচুর শিল্প কারখানা প্রতিষ্ঠিত হয়েছে এবং অনেক সরকারি স্থাপনাও এখানে আছে। এই কারণে এই অঞ্চলের লোকজনের নাগরিক সুবিধা বৃদ্ধির জন্যে এটাকে পৌরসভায় রূপান্তর করা দরকার। এটা অনেক দিন ধরেই দাবি উঠছিল। সেই অনুযায়ী ধামসোনা ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম উদ্যোগ নিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রালয়ে তিনি আবেদন দিয়েছেন। আবেদন দেওয়া মাত্রই এটার প্রক্রিয়া শুরু হয়েছে। আশা করি খুব অল্প সময়ের মধ্যেই আমরা এটার ফলাফল আমরা পাব, পৌরসভা হিসেবে দেখতে পাব।’ 
আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসেন জয় এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলামসহ প্রমুখ।
উল্লেখ্য সাভার উপজেলার সর্বধিক ভোটার আর জনবহুল এলাকা আশুলিয়ার এই ধামসোনা ইউনিয়ন। যার আয়তনঃ ৮০৯৮ একর, ৩২.৭৭ বর্গ কিঃমিঃ, লোকসংখ্যা = ৩০৮০২৪ জন(২০১১ সালের আদমসুমারী অনুসারে জনসংখ্যার রিপোর্ট)।
ঢাকা জেলার সাভার উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে দু'টি ঢাকা-২, ১টি ঢাকা- ১৪ ও ঢাকা-১৯  আসনে বিভক্ত। এর মধ্যে শুধু ঢাকা-১৯ আসনেই ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৭ লাখ। জনসংখ্যার গুরুত্বে ধামসোনা, আশুলিয়া, ইয়ারপুর, পাথালিয়া ও শিমুলিয়া নিয়ে আশুলিয়া থানা গঠিত হয়েছে ২০০৫ সালেই। 
এখানে দেশের গুরুপূণ্য ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা (DEPZ), পরমাণু শক্তি গবেষনা প্রতিষ্ঠান, জাতীয় ক্যাডেট কোর প্রশিক্ষণ একাডেমী,বাংলাদেশ বিমান পোল্টি ফার্ম, ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১সহ অসংখ্য বৃহৎ ক্ষুদ্র মাঝারি শিল্প কলকারখানা ও গার্মেন্টস প্রতিষ্ঠান রয়েছে। আর এসব প্রতিষ্ঠানে বিপুল সংখ্যাক মানুষ কর্মরত থাকায় তাদের আবাসান সড়ক অাধুনিকিকরণের লক্ষে অত্র অঞ্চলের গুরুত্ব বিবেচনায় সরকার মন্ত্রালয়ে ধামসোনা ইউনিয়নকে স্বতন্ত্র পৌর সভা করার আবেদন করা হয়।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages