করোনার ভয়ংকর থাবায় অর্থনীতির নায়কেরা - adsangbad.com

সর্বশেষ

Thursday, December 24, 2020

করোনার ভয়ংকর থাবায় অর্থনীতির নায়কেরা

 


জিয়াউল হোসেন নিশক : উনারা একেকজন ছিলেন বাংলাদেশের অর্থনীতির মহানায়ক! লাখ লাখ মানুষের কর্মসংস্থান করেছেন। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কোটি পরিবার নির্ভরশীল এসব কীর্তিমানের উপর। দেশের অর্থনীতিতে তাঁদের অবদান বিশাল। 

পারটেক্স গ্রুপ চেয়ারম্যান এম. এ. হাসেম, যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল, ট্রান্সকম গ্রুপ চেয়ারম্যান লতিফুর রহমান ও মোনেম গ্রুপ চেয়ারম্যান আবদুল মোনেম । করোনা দেশের এমন তারকা শিল্পোদ্যোক্তাদের মুহূর্তে কেড়ে নিয়ে গেলো। দেশ ও দেশের মানুষের জন্যে এদের মৃত্যু যে কি বিশাল ক্ষতি তা বর্ণনা করা সত্যিই অসম্ভব। এঁদের যে কারো পক্ষেই কয়েকটি করে করোনা হাসপাতাল বা হেলথ কেয়ার প্রতিষ্ঠা করা সম্ভব ছিল অবলিলায়। কিন্তু সময় পেলেন না।

করোনা ধনী-গরীব, রাজা-প্রজা, উঁচু-নিচু কিছুই মানছে না। আল্লাহ ছাড়া আর কোনো শক্তি নেই যা আমাদের বাঁচাতে পারে। অর্থ-বিত্ত, প্রভাব-প্রতিপত্তি কিংবা ক্ষমতা কেমন অসহায় এই অদৃশ্য ভাইরাসের সামনে আমরা তা দেখছি প্রতিনিয়ত। দুঃখের বিষয়, এতসব ঘটছে, কিন্তু আমরা সংশোধিত হচ্ছি না এক চুল পরিমানও! দুর্নীতি, আত্মসাৎ, দখল, ধর্ষণ, মানুষের অধিকার হরণ, মজুতদারি, খুন, শিশু হত্যাসহ নানা ধরণের অন্যায়, অপরাধ ও অনৈতিকতায় আমরা জড়িয়ে আছি ব্যাপকভাবে।

মহান সৃষ্টিকর্তা আমাদের ক্ষমা ও রক্ষা করুন এই আমাদের প্রার্থনা। আল্লাহ আমাদের বুঝার তাওফিক দিন,,,,, আমিন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages