বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিকের সব ফি নির্ধারণ করে দেবে সরকার - adsangbad.com

সর্বশেষ

Wednesday, November 18, 2020

বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিকের সব ফি নির্ধারণ করে দেবে সরকার

 


অনলাইন ডেস্ক : দেশের সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে চিকিৎসা ফি, টেস্ট ফিসহ অন্যান্য ফি সরকার নির্ধারণ করে দেবে।  এক্ষেত্রে বেসরকারি হাসপাতালগুলোকে ক্যাটাগরিভুক্ত করে দেয়া হবে। এজন্য স্বাস্থ্য মন্ত্রণালয় কিছুদিনের মধ্যেই একটি কমিটি গঠন করবে। এই কমিটির রিপোর্টের ওপর ভিত্তি করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

বুধবার সচিবালয়ে এক সভা শেষে এসব কথা বলেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। 

এর আগে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর স্বাস্থ্যসেবা বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে।

জাহিদ মালেক বলেন, সামনে কোভিড মোকাবেলার জন্য যেন প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতাল ও ক্লিনিকগুলো প্রস্তুতি গ্রহণ করে। তারা আমাদের সঙ্গে যেভাবে করোনা আক্রান্ত রোগীদের সেবা দিয়েছেন, একই ধরনের সেবা দিতে তাদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। আমরা আরও বলেছি, স্বাস্থ্যসেবার মান আরও বাড়াতে হবে। যাদের লাইসেন্স নবায়ন করা নেই তাদের তা নবায়ন করতে হবে, বিশেষ করে হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের। যদি লাইসেন্স নবায়ন না থাকে, সরকারের নিয়ম-নীতির ভায়োলেশন থাকে তাহলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। 

সভায় ক্লিনিক থেকে বর্জ্য ব্যবস্থাপনা একটি নিয়মের মধ্য দিয়ে কেন্দ্রীয়ভাবে করার ব্যাপারে মতামত দেন বেসরকারি হাসপাতালগুলোর পক্ষ থেকে বাংলাদেশ বেসরকারি মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খান।

সভায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের সহায়তা প্রত্যাশা করেন স্বাস্থ্যমন্ত্রী।  পরে সরকারকে সব ধরনের সহায়তা দেয়ার আশ্বাস দেয় বেসরকারি মেডিকেল অ্যাসোসিয়েশন।


Post Bottom Ad

Responsive Ads Here

Pages