ডিইপিজেডে বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ - adsangbad.com

সর্বশেষ

Monday, November 2, 2020

ডিইপিজেডে বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ


আশুলিয়া প্রতিনিধি : আশুলিয়ার ডিইপিজেডের পুরাতন জোনের প্রধান ফটকের সামনে বকেয়া বেতন ভাতার দাবীতে শ্রমিক বিক্ষোভ, শ্রমিক পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া ইটপাটকেল নিক্ষেপ,পুলিশের টিআর সেল রাবার বুলেট নিক্ষেপে ৫০জন শ্রমিক আহত হয়েছে ।

সোমবার ২রা নভেম্বর সকাল সাড়ে ৯টার দিকে ডিইপিজেডের পুরাতন জোনে অবস্থিত এওয়ান নামক একটি পোষাক কারখানায় কর্মরত প্রায় এক হাজার শ্রমিকরা বকেয়া বেতন ভাতার দাবীতে প্রধান ফটকের সামনে নবীনগর চন্দ্রা মহাসড়কের উপর অবস্থান নেয়। এ সময় তাদের হাটিয়ে দিতে ডিইপিজেডের নিরাপত্তায় নিয়োজিত আনসার ও পুলিশ যৌথভাবে লাঠিচার্জ করে, বিক্ষুব্ধ শ্রমিকরাও তাদের উপর পাল্টা ইট পাটকেল নিক্ষেপ করে। 

 প্রায় দেড়ঘন্টা ধরে চলা এ পরিস্থিতি সামালদিতে পুলিশ শ্রমিকদের উপর টিআর সেল ও রাবার বুলেট নিক্ষেপ এবং জল কামান ব্যবহার করে তাদের ছত্রভঙ্গ করতে সক্ষম হয়। 

এ ব্যপারে এ ওয়ান কারখানায় কর্মরত শ্রমিকরা জানান, গত রোজার মাস থেকে তাদের বকেয়া বেতনের দাবীতে তারা আজ শান্তিপূর্ণভাবে ডিইপিজেডে পুরাতন জোনের প্রধান ফটকের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করছিল,এমন সময় পুলিশ ও আনসার-রা তাদের উপর অর্তকিতভাবে হামলা চালায়। পুলিশ তাদের বেধড়কভাবে পিটিয়ে প্রায় ৫০জন কে গুরুতর আহত করে। তারা আরো জানান পুলিশ তাদের উপর কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপসহ  জল কামান ব্যবহার করে। 

অন্যদিকে পুলিশের তরফ থেকে জানানো হয় শ্রমিকরা সড়কে যানবাহন চলাচলে ব্যাঘাত সৃষ্টি করছিল তাই তাদের ছত্রভঙ্গ করে দিয়ে যানচলাচল স্বভাবিক করা হয়। 

এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা ডিইপিজেডে নিরাপত্তারক্ষীদের গার্ডরুম ভাংচুর করে। 

বর্তমানে ডিইপিজেডের পরিস্থিতি স্বাভাবিক রযেছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages