সাভার হবে আধুনিক এবং বিশ্বমানের পৌরসভা : জিএস মিজান - adsangbad.com

সর্বশেষ

Tuesday, November 17, 2020

সাভার হবে আধুনিক এবং বিশ্বমানের পৌরসভা : জিএস মিজান


নিজস্ব প্রতিনিধি : সাভার বাংলাদেশের ঢাকা বিভাগের ঢাকা জেলার অন্তর্গত একটি উপজেলা। এটি রাজধানী শহর ঢাকা হতে প্রায় ২৪ কিলোমিটার উত্তরে অবস্থিত বাংলাদেশের অন্যতম বড় শহর এবং ঢাকা মেগাসিটির অন্তর্ভুক্ত এলাকা। সাভার বাংলাদেশের অন্যতম ঘনবসতিপূর্ন উপজেলাগুলোর মধ্যে একটি। ১৪.০৮ বর্গ কিমি আয়তন  নিয়ে ১৯৯১ সালের ১৪ই ডিসেম্বর ৯টি ওয়ার্ড নিয়ে প্রতিষ্ঠিত হয় সাভার পৌরসভা। 

যার সর্বশেষ পরিসংখ্যান মতে জনসংখ্যা ২,৫০,৫৬২ জন।

আসন্ন সাভার পৌরসভা নির্বাচনে মেয়রপ্রার্থীদের নিয়ে চলছে নানা জল্পনাকল্পনা।

পৌরসভার নির্বাচন কে ঘিরে চলছে নানা জল্পনাকল্পনা, রাজনৈতিক যোগ্যতার মাপকাঠিতে কে এগিয়ে কে পাচ্ছেন ক্ষমতাসীন দলের মনোনায়ন তা নিয়ে যেন আগ্রহের শেষ নেই কৌতুহলী সাভার পৌরবাসীর মাঝে । পাড়া মহল্লার চায়ের দোকান গুলোতে এনিয়ে চলছে নানা গুঞ্জন।  সাভারের পৌরবাসী এখন অপেক্ষায় প্রহর গুণছে কে পাচ্ছেন আ.লীগের দলীয় টিকেট, কে হচ্ছেন আগামীদিনে তাদের নগরপিতা । 

গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে সাভার পৌরসভার নির্বাচনে মেয়র পদে আ.লীগের মনোনায়ন প্রত্যাশী, এক সময়ের তুখোড় ছাত্রলীগ নেতা, বর্তামানে ঢাকা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অালহাজ্ব মোঃ মিজানুর রহমান মিজান ওরফে জি.এস মিজানের সাথে। তিনি এই প্রতিবেদক কে বলেন, সাভার রাজধানীর ঢাকার অতিনিকটবর্তী হওয়া এখানে নানা শ্রেণী পেশার মানুষ নির্বিঘ্নে বসবাসে আগ্রহী পাশাপাশি এখানে স্থাপিত বিভিন্ন অফিস, নানা রকম ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প-কলকারখানা কর্মরত ব্যাক্তিবর্গ সাভারে বসবাসে আগ্রহী। এই সাভারে সারাদেশের সুশিক্ষিত জ্ঞানি গুণি মেধাবী ও নানা শ্রেণীপেশার মানুষজন তাদের কর্মের পাশাপাশি সুন্দর জীবনকে উপভোগ করার লক্ষে এখানে তাদের সন্তান কে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে স্থায়িভাবে বসবাসের জন্য সাভার কেই বেচে নেয়। তারা স্বপ্ন দেখে একটি সুন্দর এলাকায় একটি বাড়ি করবে গাড়ি নিয়ে র্নিবঘ্নে চালা ফেরা করবে। যেখানে থাকবে সুন্দর রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থাসহ আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ একটি পৌরসভা হবে এমনটি আশা করেন পৌরবাসী। তারা চান তাদের মনের ভাষা বুজবে মেয়র। 

আপনি যদি আমাকে প্রশ্ন করেন কেন মানুষ আমাকে মেয়র হিসেবে বেছে নিবে?

উত্তরে আমি বলবো বিশ্বের আধুনিক জনবহুল দেশ আমেরিকার ওয়াশিংটন ডিসি শিকাগো , যুক্তরাজ্যর লন্ডন, জাপানের টোকিও, রাশিয়ার মস্কো, ভারতের দিল্লি সহ ইউরোপের নানা দেশের শহর গুলোতে আমার ভ্রমনের অভিজ্ঞতা রয়েছে। অামি অনেক কাছ থেকে সেই শহরগুলোর জীবনমানের  অবস্থা সরাসরি দেখেছি তারা কি সুন্দরভাবে পরিকল্পনা মাফিক শহরগুলো সাজিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে সাভারের পৌরবাসীর মেয়র হিসেবে সেবাকরার সুযোগদেয় তবে আমি চেষ্টা করবো সাভারকে একটি অাধুনিক মানের শহর হিসেবে গড়ে তুলতে । 

প্রধানমন্ত্রী বাংলাদেশ কে এখন মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলেছেন, উন্নত দেশের কাতারে ধাবিত হচ্ছে দেশ।

প্রধানমন্ত্রীর লক্ষ এখন দেশের মানুষের জীবনমানের উন্নয়করা তারই ধারাবাহিকতায় সাভারের সাংসদ, মানবতার সেবক, সফল ব্যবসায়ী, সফল মানুষ, সফল রাজনৈতিক নেতা, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান সাহেবও চান সাভার কে সুন্দর ও আধুনিক মানের শহর হিসেবে গড়ে তুলতে। তিনি অত্র অঞ্চলের মানুষের জীবনমানের উন্নয়ের চেষ্টায় দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন আমিও তার এমন উন্নয়ন কর্মকান্ডে সহযোগী হিসেবে কাজ করে যেতে চাই।

দলের নীতিনির্ধারক ও মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে সাভার পৌরবাসীর সেবা করার সুযোগদেয় তবে সাভার হবে আধুনিক এবং বিশ্বমানের পৌরসভা হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ। 

Post Bottom Ad

Responsive Ads Here

Pages