মানিকগঞ্জে শারদীয় দূর্গাপূজার প্রতিমা বিসর্জন - adsangbad.com

সর্বশেষ

Tuesday, October 27, 2020

মানিকগঞ্জে শারদীয় দূর্গাপূজার প্রতিমা বিসর্জন

 


মানিকগঞ্জ প্রতিনিধি : প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা এবং এই ধর্মীয় উৎসবের শেষ দিনের পূজার ডাকের শব্দে অনেকেই আশা করেছেন মা দুর্গা করোনা ভাইরাসকে দূর করে বিশ্বের সকল সমস্যার সমাধান ব‌য়ে আন‌বেন।

এবার মা‌নিকগঞ্জ জেলার সাতটি উপজেলায় ৪৬৩টি পূজা মন্ডপ ও মন্দিরে এই পূজার্চনা অনুষ্ঠিত হয়। গত ২৭ অ‌ক্টোবর প্র‌তিমা বির্সজ‌নের মধ্য দি‌য়ে শেষ হয় সনাতন ধর্মালম্বী‌দের বৃহৎ এই ধর্মীয় অনুষ্ঠান।

অন্যান্যদের মতই মা‌নিকগ‌ঞ্জের দৌলতপু‌রের বিষ্ণুপুর গ্রা‌মের ঘোষপাড়ার সার্বজনীন পূজা ম‌ন্দিরে স্বাস্থ্য‌বি‌ধি ও যথাযথ সামা‌জিক দুরত্ব মে‌নে প্র‌তিমা বির্সজন দেওয়া হয়। এ সময় উপ‌স্থিত ছি‌লেন দৌলতপুর উপ‌জেলার খলসী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আতেয়ার রহমান, স্থানীয় যুবলীগ নেতা শামীম, রেজা, সে‌লিম এবং ধর্মপ্রাণ ব্য‌ক্তি‌ত্ব  নিত্যানন্দ কুন্ডু, সুভাস কুমার দাস, সুর্য হলদার ও ভ‌বেষ প্রমুখ সহ অন্যান্য লোকজন। এসময় সার্বজনীন পূজা ম‌ন্দিরের সাধারন সম্পাদক রথীন্দ্রনাথ ঘোষ অনুষ্ঠা‌নে আগত অ‌তিথী‌দের ম‌ধ্যে মাস্ক ও হ্যান্ডস্যা‌নিটাইজার প্রদান ক‌রেন। 

জেলা পূজা উদযাপন পরিষদ জানান, জেলার ৭টি উপজেলা ও ২টি পৌরসভায় গত বছর ৫০৬টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে।  তবে এবার করোনা পরিস্থিতির কারণে পূজামণ্ডপের সংখ্যা কমে হয়েছে ৪৬৩টি।শারদীয় দূর্গাপূজার প্রতিমা বিসর্জন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages