সাভারে দেবী বিসর্জনের মধ্যদিয়ে শেষ হল শারদীয় দূর্গাপূজা - adsangbad.com

সর্বশেষ

Monday, October 26, 2020

সাভারে দেবী বিসর্জনের মধ্যদিয়ে শেষ হল শারদীয় দূর্গাপূজা


মাসুদ রানা :  ঢাকার সাভারে দেবী 'দুর্গা কে' বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো সনাতন ধর্মাম্বলীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা ।

হিন্দু ধর্মাবলম্বীরা চোখের জলে মা দেবী দুর্গাকে বিদায় জানালেন।

করোনা ভাইরাসের কারণে এবার শোভাযাত্রা, ধর্মসভা এবং প্রতিমা নিরঞ্জন করা হবে না বলে জানান সাভার পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেওয়া নির্দেশনা অনুযায়ী আগে প্রতিমা বিসর্জনের জন্য একটি ট্রাকে একসঙ্গে অনেক মানুষ গেলেও এবার একটি ট্রাকে প্রতিমা বিসর্জনের জন্য শুধুমাত্র ১০ জন যেতে পারবেন। এর বাইরে অতিরিক্ত কেউ প্রতিমা বিসর্জনের জন্য যেতে পারবেন না। 

সোমবার বিকেলে সারাদেশের ন্যায় সাভার আশুলিয়াতেও ধর্মীয় রীতি অনুযায়ী বিভিন্ন নদী, খাল, বিল, পুকুর ও জলাশয়ে প্রতিমা বিসর্জন দেয়া হয়েছে।

এবার সাভার আশুলিয়ায় সর্বমোট ১৭৫টি পুজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান (এমপি) সাভার আশুলিয়ায় প্রতিটি পূজা মন্ডপে ৫০০কেজি চাল বরাদ্দ দিয়েছেন।

এবারের পূজায় পুজারীরা সুষ্ঠভাবে পূজা উৎযাপন করতে পেরে সাভার থানার অফিসার-ইনচার্জ এ এফ এম সায়েদ ও আশুলিয়া থানার   অফিসার-ইনচার্জ এস এম কামরুজ্জান এবং জনপ্রতিনিধিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages