সাভারে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে আলোচনা সভা ও র ্যালী - adsangbad.com

সর্বশেষ

Saturday, October 31, 2020

সাভারে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে আলোচনা সভা ও র ্যালী

সাভার প্রতিনিধি : ঢাকা জেলা পুলিশের আয়োজনে সাভার মডেল থানার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার (৩১ অক্টোবর) দুপুরে সাভার থানা রোড এলাকার মামুন পার্টি প্যালেসে অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

“মুজিব বর্ষের মূলমন্ত্র- কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্য সামনে রেখে ট্যানারি পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ জাহিদুল ইসলাম এর সঞ্চালনায় এবং সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব

অনুষ্ঠানের প্রধান অতিথি সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, কমিউনিটি পুলিশিং হলো পুলিশ এবং জনতার সমন্বয়ে সমাজে শান্তিপূর্ণ ব্যবস্থা আনার এক প্ল্যাটফর্ম। বর্তমানে আমাদের সামাজিক সমস্যার অন্যতম প্রধান কারণগুলোর ভিতরে মাদক, সন্ত্রাস, ইভটিজিং এবং কিশোর গ্যাং। আর এসবের মূলে রয়েছে মাদক। একারণেই সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে সবার আগে।

এসময় তিনি সাভার উপজেলার মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এই মাদকের বিরুদ্ধে জিরো-টলারেন্স নীতি গ্রহনের কথাও বলেন। পাশাপাশি এসব ব্যাপারে তথ্য প্রদানের জন্য জনসাধারণকে মুখ খোলার আহবান জানান। পাশাপাশি মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে তাদেরকে সামাজিকভাবে বয়কট করে আইনশৃঙ্খলা বাহিনীকে তাদের তথ্য প্রদানেরও আহবান জানান তিনি।

আলোচনা সভার সভাপতি সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ সমাপনী বক্তব্যে সকল শ্রেণি-পেশার মানুষকে মাদক, সন্ত্রাস ও ইভটিজিং এর বিরুদ্ধে এগিয়ে এসে পুলিশকে তথ্য প্রদানের আহবান জানান। পাশাপাশি কিশোর গ্যাং এর বিস্তৃতির ব্যাপারে অভিভাবকদের নিজ নিজ সন্তানদের দিকে বিশেষভাবে খেয়াল রাখার অনুরোধ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাভার পৌর মেয়র আব্দুল গণি, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান ইয়াসমিন চৌধুরী সুমী, বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাভার নাগরিক কমিটির সভাপতি রফিকুল ইসলাম ঠান্ডু মোল্লা, কমিউনিটি পুলিশিং এর কো-অর্ডিনেটর সালাউদ্দিন খান নঈম, সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা, সাভার পৌর যুবলীগ নেতা শেখ সাঈদ, পৌরসভার ৪নং ওয়ার্ডের কমিশনার নূর এ আলম নিউটন, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম প্রমুখ সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

পরে মামুন পার্টি প্যালেস থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতাল এর সামনে গিয়ে শেষ হয়।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages