আশুলিয়ায় ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে সম্মানহানি, থানায় জিডি - adsangbad.com

সর্বশেষ

Saturday, October 24, 2020

আশুলিয়ায় ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে সম্মানহানি, থানায় জিডি


আশুলিয়ায় প্রতিনিধি : আশুলিয়ায় ইদানীং সামাজিক যোগাযোগ মাধ্যাম ফেসবুকের ফেক আইডি ব্যবহার করে যার তার নামে নানা রকম মিথ্যা ভিত্তিহীন মনগড়া তথ্য দিয়ে সমাজের বিভিন্ন স্থরের মানুষ কে হেয় করার এক নোংরা  খেলায় মেতেছে একটি অদৃশ্য গোষ্ঠী।

জানাযায়,গত ২২অক্টোবর বৃহস্পতিবার বিকেলে আশুলিয়া নিউজ নামে একটি ফেক আইডি থেকে হেলাল, আলম, সুজন,মামুন ও ওবাদুল নামে আশুলিয়ার ভাদাইলে বসবাসরত ব্যাক্তিদ্বয়ের নামে রপ্তানি এলাকায় জুয়া খেলা জড়িত হিসেবে কিছু বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করে। এ ব্যপারে এই প্রতিবেদক কে হেলাল  জানান, গত ২১শে অক্টোবর বুধবার সকালে রপ্তানি তিন তাস নামক জুয়া চালাচ্ছিল কিছু বখাটেরা, এ সময় তারা মানুষের টাকা ও মোবাইল নিয়ে নিচ্ছিলো ওই সময় আমরা এ পথ দিয়ে যাচ্ছিলাম। কিছু মানুষ ডেকে আমাদেরকে বিষয়টি অবহিত করে  আমি আমার বন্ধুরা মিলে তাদের বাধা দেই এবং তাদের তাড়িয়ে দেই, এবং পরদিন বিকেলে দেখি ফেসবুকে আশুলিয়া নিউজ নামক একটি আইডি থেকে আমি ও আমার বন্ধুদের জড়িয়ে  জুয়ার সাথে জড়িয়ে মিথ্যা ভিত্তিহীন তথ্য পরিবেশন করছে। আমরা সন্দেহ করছি যারা এই জুয়ার সাথে জড়িত তারাই এখন আমাদের নামে অপপ্রচার শুরু করেছে। আমি বা আমরা জুয়ার সাথে কোন ভাবেই জড়িত নই, আপনি অত্র এলাকায় এ ব্যপারে  অনুসন্ধান করে দেখুন আমরা জড়িত কিনা। একটি স্বার্থান্বেষী মহল আমাদের নামে কুৎসা রটিয়ে নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টায় লিপ্ত রয়েছে। হেলাল আরো জানায়, আমি এ ব্যপারে আশুলিয়া রিপোর্টার্স ক্লাব ও প্রেসক্লাবে যাচাই করে দেখেছি এই আইডিটি কারো নয়, কোন সাংবাদিকেরও এমন কোন আইডি নেই। উনারা আমাকে নিশ্চিত করেছেন এটি একটি ফেক আইডি। 

আর বিষয়টি নিশ্চিত হবার পর আমি আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করি যার নাম্বার ২০৫৫।

ডাইরির তদন্তকারী কর্মকর্তা এস আই হারুনুর রশীদ জানান, ফেক আইডি চিহ্নিতকরণের  চেষ্টা চালাচ্ছি। এই ফেক আইডি পরিচালনাকারীর বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

Post Bottom Ad

Responsive Ads Here

Pages