প্রতিবাদ সমাবেশ আর বিক্ষোভ মিছিলে উত্তাল সাভার আশুলিয়া - adsangbad.com

সর্বশেষ

Friday, October 30, 2020

প্রতিবাদ সমাবেশ আর বিক্ষোভ মিছিলে উত্তাল সাভার আশুলিয়া

 


মাসুদ রানা : ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ)কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সারা দেশে ব্যাপক বিক্ষোভ মিছিল প্রতিবাদ সমাবেশ ও ফ্রান্সের পণ্য বয়কটের ডাক দিয়েছে ইসলাম প্রিয় জনসাধারণ। 

সারাদেশের ন্যায় আজ ৩০শে অক্টোবর শুক্রবার জুম্মার নামাজের পর সাভারের অামিনবাজারের ওভার ব্রিজের নিচে হাজার হাজার মুসল্লী ও ইসলাম প্রিয় তৌহিদী জনতা জড়ো হয়ে ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিল করেছে । আমিনবাজার ও কাউন্দিয়া এলাকার জনগনের আয়োজনে বিক্ষোভ সমাবেশে ও মিছিলে উপস্থিত ছিলেন মাওলানা সিদ্দিকুর রহমান ঢাকুবী, মাওলানা সলিমুল্লাহ্, মাওলানা আফজাল হোসেন, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা ফখরুদ্দীন, মাওলানা ইসমাইল হোসেন,মুফতি আবু বকর সিদ্দিক,মুফতি লুৎফর রহমান, মুফতী সফিকুল ইসলাম ও মুফতী ফয়সাল মাহমুদ। এছাড়াও অসংখ্য আলেম উলামা ও ইসলাম প্রিয় ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ সময় সমাবেশে উপস্থিত বক্তাগণবলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে একটি বহুতল ভবনে মহানবী হজরত মুহাম্মদ সা:কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হচ্ছে। এর আগে দেশটির একটি ম্যাগাজিনে একই ধরনের ঘটনা ঘটিয়ে বিশ্ব মুসলিমের আবেগ-অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। ফলে পুরো মুসলিম উম্মাহই বিক্ষুব্ধ ও প্রতিবাদ মুখর হয়ে উঠেছে। বক্তারা এই ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরো বলেন, অবিলম্বে ব্যঙ্গচিত্র প্রত্যাহার ও বিশ্ব মুসলমানদের কাছে নিঃশর্তভাবে ক্ষমা চাইতে হবে ফ্রান্স সরকার কে অন্যথায় মুসলিম বিশ্ব ফ্রান্সের সাথে সব সম্পর্ক ছিন্ন করবে। 
এ সময় বক্তাগণ উপস্থিত মুসল্লী সর্বসাধারণ কে ফ্রান্সের পণ্য বয়কটের ডাক দেন। 
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ঢাকা আরিচা মহাসড়কে আমিন বাজার ওভার ব্রিজ থেকে শুরু তুরাগ ব্রিজ প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 
অন্যদিকে হেমায়েতপুর, রাজফুল বাড়িয়া সাভার সিটি সেন্টার, বাইপাইলেও হাজার হাজার মানুষ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে সমাবেত হয়।
পরে উপস্থিত মুসল্লীরা ফ্রান্সের পতাকা এবং দেশটির প্রেসিডেন্টে ইমানুয়েল ম্যাক্রোঁর কুশপুত্তলিকায় দাহ করে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages