ঘুম থেকে উঠেই জায়নামাজ খুঁজি, নামাজ পড়ি : প্রধানমন্ত্রী - adsangbad.com

সর্বশেষ

Wednesday, September 9, 2020

ঘুম থেকে উঠেই জায়নামাজ খুঁজি, নামাজ পড়ি : প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্ক : 'আমি ঘুম থেকে উঠেই জায়নামাজ খু্ঁজি। নামাজ পড়ি। নিজের হাতে চা বা কফি বানিয়ে খাই।'
জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে আজ বুধবার (৯ সেপ্টেম্বর) জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমামের এক সম্পূরক প্রশ্নের জবাবে কথাগুলো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় পার্টির মো, ফখরুল ইমাম সম্পূরক প্রশ্নে জানতে চান প্রধানমন্ত্রী ঘুম থেকে উঠে কী খোঁজেন।
জবাবে প্রধানমন্ত্রী বলেন, সকালে উঠে আমি জায়নামাজ খুঁজি। সকালে উঠে আগে নামাজ পড়ি। নামাজ শেষে কোরআন তেলাওয়াত করি। তারপর এক কাপ চা নিজে বানাই। সকালের চা-টা আমি নিজে বানিয়ে খাই। চা বানাই, কফি বানাই যা বানাই নিজে বানিয়ে খাই। ছোট বোন বাসায় থাকলে দু’জনের যে আগে ওঠে সে বানায়। মেয়ে পুতুল আছে। সেও আগে উঠলে সে বানায়। আমরা নিজেরা করে খাই। তার আগে বিছানা থেকে ওঠার আগে নিজের বিছানাটা নিজে গুছিয়ে রাখি। এরপর বই-টই যা পড়ার পড়ি। আর ইদানিং করোনাভাইরাসের পরে সকালে একটু হাঁটতে বেরুই। তবে আরেকটা কাজ করি এখন। বঙ্গভবনে একটি লেক রয়েছে। হাঁটার পরে লেকের পারে যখন বসি, তখন ছিপ নিয়ে বসি। মাছ ধরি।

পিতা বঙ্গবন্ধুর কাছ থেকে সামাজিক ও পারিবারিক শিক্ষা পেয়েছেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আব্বার নির্দেশ ছিল একজন রিকশাওয়ালাকে আপনি বলে সম্বোধন করতে হবে। ড্রাইভারকে ড্রাইভার সাহেব বলতে হবে। কাজের যারা লোকজন তাদের কখনও চাকর-বাকর বলা যাবে না। হুমুক দেয়া যাবে না। তাদের কাছে কিছু চাইতে হলে সম্মান করে ভদ্রভাবে চাইতে হবে। যে কারণে আমি প্রধানমন্ত্রী হতে পারি, যতদূর পারি নিজে করে খাই। এখনও আমার বাড়িতে কাজের মেয়ে যারা আছে কারো কাছে যদি এক গ্লাস পানিও কখনও চাইতে হয় তাদের জিজ্ঞাসা করি আমাদের একটু এটা দিতে পারবে? এই শিক্ষাটা আমরা নিয়ে আসছি। এই শিক্ষা বাবা আমাদের দিয়ে গেছেন। এখনো মেনে চলি।

জাতীয় সংসদের মূলতবি অধিবেশন আজ বুধবার ৯ সেপ্টেম্বর সকাল ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। অধিবেশনে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকার ও বিরোধী দলীয় সদস্যরা উপস্থিত আছেন।
অধিবেশনের শুরুতে প্রধানমন্ত্রী ৩০ মিনিটের প্রশ্নোত্তর পর্ব চলছে। তারকা চিহ্নিত ১ নম্বর প্রশ্নের উত্তর দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গত ৬ সেপ্টেম্বর চলতি সংসদের নবম অধিবেশন শুরু হয়। করোনা পরিস্থিতির কারণে অধিবেশনে কঠোর স্বাস্থ্য সতর্কতা অনুসরণ করা হচ্ছে। শতভাগ স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্বল্প সংখ্যক সংসদ সদস্য অধিবেশনে অংশ নিচ্ছেন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages