শ্রমিক স্বার্থ বিরোধী শ্রম আইনের ধারা বাতিলের দাবি - adsangbad.com

সর্বশেষ

Friday, September 4, 2020

শ্রমিক স্বার্থ বিরোধী শ্রম আইনের ধারা বাতিলের দাবি


সাভার প্রতিনিধি : শ্রমিক স্বার্থ বিরোধী শ্রম ধারা বাতিল করে গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন ও শ্রম আদালতে দায়েরকৃত মামলা দ্রুত নিস্পত্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের নেতাকর্মীরা। 
শুক্রবার (০৪ সেপ্টেম্বর) বিকালে সংগঠনটির অধিকার-সংগ্রামের ১৭তম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে সাভারে অবস্থিত সংগঠনটির প্রধান কার্যালয়ে এক আলোচনা সভায় এসব দাবি জানান শ্রমিক নেতাকর্মীরা। 
সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন বলেন, শ্রমিক-মেহনতি মানুষের ন্যায্য অধিকার ও শ্রম আইন বাস্তবায়নের একটি স্থান হচ্ছে শ্রম আদালত যেখানে  শ্রমিক তার সঠিক বিচারের আশায় মামলা দায়ের করেন কিন্তু শ্রমিক আজ আদালতে মামলা দায়ের করে বিচারের আশায় বছরের পর বছর আদালতের বারান্দায় গিয়ে বসে থাকতে হয় যেখানে বাংলাদেশ শ্রম আইনে বলা হয়েছে দায়েরকৃত মামলা ৯০ দিনের মধ্যে শেষ করতে হবে কিন্তু দুঃখের বিষয় শ্রম আদালত আজকে ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করে ৯০ দিনের মধ্যে দায়েরকৃত মামলা নিষ্পত্তি করার দাবি জানান এই শ্রমিক নেতা।
 নেতৃবৃন্দরা আরও বলেন, শ্রমিক ছাঁটাই, নির্যাতন বন্ধ, ইপিজেডসহ সকল শিল্প প্রতিষ্ঠানে অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার নিশ্চিত করাসহ শ্রমিক ও শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজনসহ নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান। 

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক সুমাইয়া ইসলাম,সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম শামীম, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন, যুগ্মসাধারণ সম্পাদক পারভিন আক্তার, দপ্তর সম্পাদক রুবিনা আহম্মেদ, আঞ্চলিক নেতা শফিউল আলম,মোস্তফা কামাল, দেলোয়ার হোসেন প্রমুখ।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages