করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২৮২ : স্বাস্থ্য অধিদপ্তর - adsangbad.com

সর্বশেষ


Saturday, September 12, 2020

করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২৮২ : স্বাস্থ্য অধিদপ্তর



ডেস্ক নিউজ :  করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে চার হাজার ৭০২ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ২৮২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৩৬ হাজার ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে দুই হাজার ২৪৭ জন। দেশে মোট সুস্থ হয়েছে দুই লাখ ৩৮ হাজার ২৭১ জন।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। সংগৃহীত নমুনার সংখ্যা ছিল ১০ হাজার ৯৮টি। পরীক্ষা হয়েছে ১০ হাজার ৭২৩টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে পুরুষ ২৩ ও নারী ১১ জন। এ পর্যন্ত করোনায় তিন হাজার ৬৬১ জন পুরুষের মৃত্যু হয়েছে এবং নারী মারা গেছে এক হাজার ৪১ জন।

বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১০ বছরের মধ্যে একজন,  ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন,  ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন ও ষাটোর্ধ্ব ১৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে  সাতজন, রাজশাহী বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে চারজন ও ময়মনসিংহ বিভাগে একজন। মৃতদের মধ্যে হাসপাতালে ৩৩ জন ও বাড়িতে একজন মারা গেছে। 

দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার কথা জানানো হয় এবং প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ, অঞ্চল এবং দুটি আন্তর্জাতিক প্রমোদতরীতে ছড়িয়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages