সারা দেশে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত - adsangbad.com

সর্বশেষ


Tuesday, September 1, 2020

সারা দেশে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত




নিজস্ব প্রতিনিধি :  আজ ১ সেপ্টেম্বর মঙ্গলবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। কেন্দ্রীয়ভাবে কর্মসূচির পাশাপাশি জেলা ও উপজেলা পর্যায়েও দিনটি উদযাপন করা হয়েছে। দলের বিপুল নেতাকর্মী এতে অংশ নিয়েছে।     
১৯৭৮ সালের এই দিনে বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধ সামনে রেখে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান এই দল গঠন করেন। দীর্ঘ ৪২ বছরে সংঘাত-বিক্ষোভ, চড়াই-উৎরাই পেরিয়ে দলটি একাধিকবার রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হয়েছে। কিন্তু ২০০৬ সালের পর থেকে রাষ্ট্রীয় ক্ষমতার বাইরে রয়েছে বিএনপি। এর মধ্যে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে বর্তমান চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বাধীন দল বিএনপি। তবে তিনি কারাগারে থাকা অবস্থা সবশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে অংশ নেয় বিএনপি এবং ছয়টি আসনে জয় লাভ করে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে দলীয় নেতাকর্মীরা সারা দেশে দিনটি উদযাপন করছে।

জেলা প্রতিনিধিদের পাঠানো বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর খবর- 

গাজীপুর থেকে : গাজীপুরে আজ সকালে জেলা বিএনপির কার্যালয়ের সামনে ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা, দোয়া ও চারাগাছ বিতরণ করা হয়।
ড. মোহাম্মদ শহিদ উজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন গাজীপুর মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ হাসান উদ্দিন সরকার। বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজাহারুল আলম ও গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন।
এ ছাড়া সভায় যুবদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বগুড়া থেকে : বগুড়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ দুপুর ১২টার দিকে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়। পরে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ ছাড়া বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় জিয়া পরিবারের দীর্ঘায়ু, দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

নারায়ণগঞ্জ থেকে : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ সকালে রূপগঞ্জের বরপা এলাকায় জেলা বিএনপির সাবেক সহসভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।
আলোচনা শেষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতার জন্য দোয়া করা হয়।

বরিশাল থেকে : বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ দুপুর ১২টার দিকে বরিশাল মহানগর বিএনপির উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।
বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে বরিশাল প্রেসক্লাবে এ অলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পদক জিয়াউদ্দিন সিকদার। পরে দোয়া ও মোনাজাত করা হয়।
এর আগে জেলা বিএনপির কার্যালয়ে দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন উপস্থিত ছিলেন।

জয়পুরহাট থেকে : শোভাযাত্রা ও সভা-সমাবেশের অনুমতি না পাওয়ায় জয়পুরহাটে সীমিত আয়োজনে উদযাপিত হয়েছে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী।
দিবসটি উপলক্ষে আজ সকালে শহরের জয়পুরহাট রেলগেট সংলগ্ন জেলা বিএনপি কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ সময় জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. মমতাজ উদ্দিন মণ্ডল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাফিজুর রহমান পলাশ সংক্ষিপ্ত বক্তব্য দেন। অন্যদের মধ্যে জেলা বিএনপির সহসভাপতি সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, মতিয়র রহমানসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল ও ছাত্রদলের নেতারা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি থেকে : ঝালকাঠিতে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ বেলা ১১টার দিকে শহরের আমতলা সড়কে জেলা বিএনপির কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পি, সদর উপজেলা বিএনপির সভাপতি সরদার এনামুল হক এলিন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক রবিউল হোসেন তুহিন। এ সময় দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করে নেতাকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ থেকে : বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ চাঁপাইনবাবগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে শহরের টাউন ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া, সাবেক ছাত্রনেতা আব্দুল ওহেদ, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হাসান ইমতিয়াজ।
সভায় বক্তারা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা প্রত্যাহার ও মুক্তি দাবি করেন।

খাগড়াছড়ি থেকে : খাগড়াছড়িতে সীমিত পরিসরে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ সকাল থেকে খাগড়াছড়ি জেলা বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর শহরের খাদ্যগুদাম এলাকার বিএনপির প্রতিষ্ঠতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্যে দলীয় নেতাকর্মীরা পুষ্পমাল্য অর্পণ করে।
এ সময় জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, মংসুথোয়াই চৌধুরী, সাধারণ সম্পাদক এম এন আফসার, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক মিন্টুসহ বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম থেকে : কুড়িগ্রামে নানা আয়োজনে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আজ সকালে জেলা বিএনপি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও দলীয় উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এ সময় জেলা বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতারা বক্তব্য দেন।
বক্তারা বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে ঐক্যবদ্ধ থেকে রাজপথে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

মাগুরা থেকে : বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাগুরার মহম্মদপুর উপজেলা বিএনপি শোভাযাত্রা ও আলোচনা সভা করেছে। আজ দুপুরে উপজেলা সদরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশের একটি বড় গুদামে উপজেলা বিএনপির সভাপতি গোলাম আজম সাবুর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সাধারণ সম্পাদক মো. আকতার হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেত্রী ও সাবেক সংসদ সদস্য নেওয়াজ হালিমা আরলি।

নাটোর থেকে :  দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী নানা কর্মসূচির মাধ্যমে উদযাপন করেছে নাটোর জেলা বিএনপি। আজ সকালে নাটোর শহরের আলাইপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু, খবির উদ্দিন শাহ, রুহুল আমিন তালুকদার টগর, দেওয়ান শাহীন, জেলা যুবদল সভাপতি এ হাই তালুকদার ডালিম প্রমুখ।

পাবনা থেকে : আজ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলীয় কার্যালয়ে আলোকসজ্জা, আলোচনা সভা ও খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে পাবনা জেলা বিএনপি। এ উপলক্ষে পাবনা শিল্প আঙ্গিনার হল রুমে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান মাস্টারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে উপস্থিত ছিলেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শরিয়তপু থেকে : দলের প্রতিষ্ঠাবার্ষিকী নানা আয়োজনে উদযাপন করেছে শরীয়তপুর জেলা বিএনপি। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে জেলা সদরের আঙ্গারিয়া বড় মসজিদ সংলগ্ন মাঠে কেককাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।
জেলা বিএনপির সহসভাপতি ও শরীয়তপুর সদর উপজেলা বিএনপির সভাপতি সিরাজুল হক মোল্যার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে ১৯৭৮ সালের এ দিনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেন। বর্তমান সরকার উন্নয়নের নামে গণতন্ত্র হত্যা করেছে। বিরোধী দলের বাকরুদ্ধ করছে।

 সিরাজগঞ্জ থেকে : সিরাজগঞ্জে বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং দলের প্রতিষ্ঠাতা শহীদ জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য দেওয়া হয়। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা বিএনপির সহসভাপতি মজিবর রহমান লেবুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।
আলোচনা শেষে জেলা বিএনপির পক্ষ থেকে করোনাকালীন সাধারণ মানুষের মধ্যে ভিটামিন ও স্যালাইন জাতীয় ওষুধ বিতরণ করা হয়।
এ সময় জেলা বিএনপি, সদর থানা বিএনপি, শহর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages