ময়মনসিংহ হাসপাতালে সাংবাদিকদের উপর আজাইদ্যা সিন্ডিকেটের হামলা - adsangbad.com

সর্বশেষ

Tuesday, September 1, 2020

ময়মনসিংহ হাসপাতালে সাংবাদিকদের উপর আজাইদ্যা সিন্ডিকেটের হামলা


সাইদুর রহমান রিমন : ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আউটসোর্সিং এর মাধ্যমে শ্রমিক-কর্মচারী সরবরাহকারী দালালরা যেন গোটা হাসপাতালই গিলে খাচ্ছে। চিহ্নিত এ দালালরাই সেখানে রোগী ভর্ত্তি থেকে শুরু করে চিকিৎসা সেবা পাওয়া না পাওয়া, সরকারি ওষুধের দাম নির্ধারন থেকে শুরু করে ডাক্তার-কর্মকর্তাদেরও নিয়ন্ত্রক হয়ে উঠেছেন। স্বঘোষিত আউটসোর্সিং পরিচালক আবুল কালাম আজাদের নেতৃত্বে সংঘবদ্ধ দালালদের শক্তিশালী সিন্ডিকেট গড়ে উঠেছে সেখানে। স্থানীয় ভাবে আজাইদ্যার সিন্ডিকেট হিসেবেই সমধিক পরিচিত। সন্ত্রাসী, চাঁদাবাজ, বহু মামলার আসামি দুই ভাগিনা ও এক ভাতিজার মাধ্যমেই আবুল কালাম আজাদ মেডিকেল ক্যাম্পাস জুড়ে নিজের একচ্ছত্র খবরদারিত্ব চালিয়ে যাচ্ছেন। তার বিরুদ্ধে কেউ টু শব্দটি পর্যন্ত করতেও সাহস পায় না।
এই আজাইদ্যা সিন্ডিকেটের মূল হোতা আবুল কালাম আজাদ ও তার সহযোগী সিফাতই গতকাল নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ প্রতিদিনের ময়মনসিংহ প্রতিনিধি সৈয়দ নোমানের উপর হামলা চালান। তারা টিভি চ্যানেলটির ক্যামেরা পার্সন মৈবাল দাসের উপরও হামলে পড়েন। একপর্যায়ে উভয়কে হাসপাতালের ভেতরে তাদের টর্চার সেলে নেয়ার জন্যও জোর জবরদস্তি চালান। এ ঘটনায় ময়মনসিংহের সাংবাদিক সমাজ ক্ষোভে ফেটে পড়েন। স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের নাগরিক সমাজ থেকেও এ ঘটনায় ধিক্কার জানিয়ে অবিলম্বে মাস্তান আজাদ ও সিফাতকে গ্রেপ্তারের দাবি করা হয়েছে। তারা বলেছেন, সেবাদানকারী প্রতিষ্ঠান কোনো মাস্তান-সন্ত্রাসীদের কাছে জিম্মি থাকতে পারে না।
বাস্তবে সরকারের দায়িত্বশীল মহলটির চরম অবজ্ঞা অবহেলার সুযোগে সারাদেশে দুর্নীতিবাজ-লুটেরা চক্র সাংবাদিকদের উপর বাধাহীনভাবে নীপিড়ন নির্যাতন চালিয়ে যাচ্ছে। বিভিন্ন স্থানে দলীয় নেতা নামধারী সন্ত্রাসীরা এ অপকর্মটি চালালেও ময়মনসিংহে দালালচক্রকে এ ঘৃণ্য কর্মে লেলিয়ে দেওয়া হয়েছে।
হাসপাতাল পরিচালক পদে ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন দায়িত্ব নেয়ার পর হাসপাতালটি যেমন রোগী সেবাদানে অনণ্য হয়ে উঠেছিল, তার বিদায়ের পর থেকেই আবার আমূল বদলে গেছে প্রতিষ্ঠানটি। সেখানে বল্গাহীনভাবে সিন্ডিকেটবাজি চলছে, বেড়েছে মাস্তান-সন্ত্রাসীদের দৌরাত্ম্য। আজাইদ্যা সিন্ডিকেটের নানামুখি বাণিজ্যে হাসপাতাল যেমন জিম্মি হয়ে পড়েছে, উ'বে গেছে রোগী সেবা।

সাংবাদিকদের উপর এমন ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাংবাদিক ফেডারেশন এর সাধারণ সম্পাদক মাসুদ রানা। তিনি প্রশাসনের নিকট হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবী জানান।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages