বিদ্যুতে সবসময় ভর্তুকি দেয়া সম্ভব নয় - প্রধানমন্ত্রী - adsangbad.com

সর্বশেষ

Thursday, August 27, 2020

বিদ্যুতে সবসময় ভর্তুকি দেয়া সম্ভব নয় - প্রধানমন্ত্রী


অনলাইন ডেস্ক : বাংলাদেশে বিদ্যুৎ উৎপাদনের খরচ বেশি হওয়ার কারণে এখনো সরকার ভর্তুকি দিয়ে বিদ্যুৎ উৎপাদন করলেও সব সময় এই ভর্তুকি দেয়া সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের ৩১টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে সাধারণ মানুষকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার এবং বিদ্যুৎ অপচয় না করার অনুরোধ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, "বিদ্যুৎ উৎপাদনে খরচ যা হয়, তার চেয়ে কম টাকায় আমরা গ্রাহককে সরবরাহ করি। তাই আমি গ্রাহকদের অনুরোধ করবো আপনারা বিদ্যুৎ ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই মিতব্যয়ী হবেন, অহেতুক বিদ্যুৎ অপচয় করবেন না। এটা আমার বিশেষ অনুরোধ। ভর্তুকি সবসময় দেয়া সম্ভব না।"
২০২১ সালের মধ্যে বাংলাদেশের শতভাগ মানুষের কাছে বিদ্যুৎ পৌঁছে দেয়ার আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

তিনি বলেন, "ইতিমধ্যে আমরা ৯৭ ভাগ জনগণকে বিদ্যুৎ দিতে সক্ষম হয়েছি। আমরা আশা করি ২০২১ সালের মধ্যে শতভাগ মানুষকে বিদ্যুৎ দিতে পারবো।"

বর্তমানে বিদ্যুত উৎপাদনে বাংলাদেশ সরকার যে ভর্তুকি দিচ্ছে, এই ভর্তুকির সুবিধা যে সবসময় দেয়া হবে না এরকম মন্তব্য এর আগেও করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশে বিদ্যুতের সরবরাহ নিয়ে গ্রাহকদের অনুযোগ গত কয়েকবছর ধরে কম থাকলেও বিদ্যুতের ক্রমবর্ধমান দাম নিয়ে উদ্বেগ রয়েছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages