দেশে আজ করোনায় মৃত্যু ৫৪,আক্রান্ত ২৫১৯ - adsangbad.com

সর্বশেষ

Wednesday, August 26, 2020

দেশে আজ করোনায় মৃত্যু ৫৪,আক্রান্ত ২৫১৯


অনলাইন ডেস্ক : দেশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৫১৯ জন আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ২ হাজার ১৪৭ জনে।

বুধবার (২৬ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাসবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ৯১টি পরীক্ষাগারে ১৪ হাজার ৮৩৫টি নমুনা সংগ্রহ হয়। আগের নমুনাসহ মোট ১৫ হাজার ৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৮৫ হাজার ২৬১টিতে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫৪ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৮২ জন। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৩৯ এবং নারী ১৫ জন। হাসপাতালে মারা গেছেন ৪৯ জন এবং বাড়িতে মারা গেছেন পাঁচজন।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ঢাকা বিভাগে মারা গেছেন ২৩ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে ৪ জন, রংপুর বিভাগে ৩ জন এবং বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগে দুইজন করে মারা গেছেন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৪২৭ জন। মোট করোনা থেকে সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯০ হাজার ১৮৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৬২ দশমিক ৯৪ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages