আজ পটুয়াখালীর ২২টি গ্রামে পালিত হচ্ছে ঈদুল আযহা - adsangbad.com

সর্বশেষ


Friday, July 31, 2020

আজ পটুয়াখালীর ২২টি গ্রামে পালিত হচ্ছে ঈদুল আযহা


আমার দেশের সংবাদ ডেস্ক : সৌদি আরবের ও মধ্যপ্রাচ্যের দেশগুলোর সাথে মিল রেখে  রেখে পটুয়াখালীর বাইশটি গ্রামে আজ আগাম ঈদ উদযাপন করছেন বিশ সহস্রাধিক মুসলমান । সদর উপজেলার বদরপুর দরবার শরীফ বাউফল ,গলাচিপা ,ও কলাপাড়ায় গ্রামের ঐ মুসলমানরা আজ ঈদুল আযহা উদযাপন করলো।সকাল সাড়ে আটটায় বদরপুর দরবারে পবিত্র ঈদুল আযহা নামাজের জামাত অনুষ্ঠিত হয় এতে ইমামতি করেন বদরপুর দরবার শরীফ মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ শফিকুল ইসলাম গনি। এছাড়াও অন্যান্য উপজেলাগুলোতেও একই অনুসারীদের ঈদুল আযহার নামাজ সহ কোরবানির পালন করার খবর পাওয়া গিয়েছে।
জানা গেছে,শত বছরের বেশি আগে থেকে সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের দেশ এর সাথে মিল রেখে একদিন আগে রোজা সহ ঈদুল ফিতর এবং একদিন আগেই ঈদুল আযহা পালন করে আসছেন তারা।তাদের মতে পৃথিবীর যেকোন স্থানে চাঁদ দেখা গেলেই সেদিন থেকে রোজা রাখা এবং সে নিয়ম অনুযায়ী ঈদুল ফিতর এবং ঈদুল আযহা পালন করা উচিত।বাইশটি গ্রামে আজ আগাম ঈদ উদযাপন করছেন বিশ সহস্রাধিক মুসলমান । সদর উপজেলার বদরপুর দরবার শরীফ বাউফল ,গলাচিপা ,ও কলাপাড়ায় গ্রামের ঐ মুসলমানরা আজ ঈদুল আযহা উদযাপন করলো।সকাল সাড়ে আটটায় বদরপুর দরবারে পবিত্র ঈদুল আযহা নামাজের জামাত অনুষ্ঠিত হয় এতে ইমামতি করেন বদরপুর দরবার শরীফ মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ শফিকুল ইসলাম গনি। এছাড়াও অন্যান্য উপজেলাগুলোতেও একই অনুসারীদের ঈদুল আযহার নামাজ সহ কোরবানির পালন করার খবর পাওয়া গিয়েছে।
জানা গেছে,শত বছরের বেশি আগে থেকে সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের দেশ এর সাথে মিল রেখে একদিন আগে রোজা সহ ঈদুল ফিতর এবং একদিন আগেই ঈদুল আযহা পালন করে আসছেন তারা।তাদের মতে পৃথিবীর যেকোন স্থানে চাঁদ দেখা গেলেই সেদিন থেকে রোজা রাখা এবং সে নিয়ম অনুযায়ী ঈদুল ফিতর এবং ঈদুল আযহা পালন করা উচিত।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages