ঢাকামুখী যাত্রীর ঢল অব্যাহত, বেড়েছে ফেরির সংখ্যা - adsangbad.com

সর্বশেষ


Sunday, May 10, 2020

ঢাকামুখী যাত্রীর ঢল অব্যাহত, বেড়েছে ফেরির সংখ্যা


অনলাইন ডেস্ক : শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে শনিবারও ঢাকামুখী যাত্রীর চাপ অব্যাহত রয়েছে। তবে ফেরির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় যাত্রীদের গাদাগাদি করে পার হওয়ার প্রবণতা কিছুটা কমেছে।
মাওয়া নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, শনিবার (৯ মে) সকাল থেকেই শিমুলিয়া ঘাটে শত শত ঢাকামুখী যাত্রী আসছে।  কিছ দিন ফেরির সংখ্যা কম থাকায় অনেকক্ষণ পর পর ফেরি ছাড়তো, তাই এক সাথে অনেক যাত্রী জড়ো হয়ে যেতো। কিন্তু শনিবার থেকে ফেরির সংখ্য বৃদ্ধি পাওয়ায় যাত্রীদের কাঠালবাড়ি ঘাটে বসে থাকতে হচ্ছে না। ফেরি পেয়ে তারা চলে আসছে শিমুলিয়া ঘাটে।
তিনি আরও জানান, বাস বন্ধ থাকায় এখানে এসে তারা (যাত্রীরা) প্রতিদিনকার মতো বিভিন্ন যানবাহনে ভেঙে ভেঙে ঢাকা ও আশেপাশের জেলাগুলোতে চলে যাচ্ছে।
বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলাম জানান, আগে ৪/৫টি ফেরি চলাচল করলেও শনিবার থেকে ১২টি ফেরি চলাচল করছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে।
তবে ঢাকামুখী যাত্রীদের চাপ অব্যাহত আছে জানিয়ে আরও বলেন, ফেরি সংখ্যা বৃদ্ধি পাওয়ায় যাত্রীরা সাথে সাথে ফেরি পেয়ে যাওয়ায় ভিড় কমেছে। এজন্য ফেরিতে যাত্রী সংখ্যা কিছুটা কম মনে হলেও, ঢাকামুখী মানুষের ঢল কমেনি।
বিআইডব্লিউটিসি কর্মকর্তা জানান, শুক্রবার (৮ মে) ঝড়ের কারণে কাঁঠালবাড়ি ঘাটে বেশ কিছু গাড়ি আটকা পড়ায় ফেরি চলাচলও বাড়িয়ে দেয়া হয়েছে। কিন্তু শিমুলিয়া থেকে দক্ষিণবঙ্গগামী তেমন কোনো গাড়ি নেই। তাই ফেরিগুলোকে শিমুলিয়া থেকে এক প্রকার খালি অবস্থায় চালিয়ে নিয়ে যেতে হচ্ছে কাঁঠালিবাড়ি ঘাটে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages