করোনায় আক্রান্ত হয়ে ঢাবি অধ্যাপকের মৃত্যু - adsangbad.com

সর্বশেষ


Friday, May 8, 2020

করোনায় আক্রান্ত হয়ে ঢাবি অধ্যাপকের মৃত্যু


ঢাবি প্রতিনিধি : করোনায় আক্রান্ত চলে গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সাবেক অধ্যাপক ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. নাজমুল করিম চৌধুরী। বুধবার দিবাগত রাত দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।
ঢাকা মেডিকেল কলেজের পক্ষ থেকে জানানো হয়, অধ্যাপক ড. মো. নাজমুল করিম চৌধুরী সহ মোট ৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।
এদিকে অধ্যাপক ড. মো. নাজমুল করিম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এক শোকবাণীতে তিনি বলেন, অধ্যাপক ড. মো. নাজিমুল করিম চৌধুরী ছিলেন এদেশের একজন স্বনামধন্য শিক্ষাবিদ, লেখক, গবেষক ও মানবিক চেতনার অসাধারণ গুণী ব্যক্তি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘকাল সুনামের সঙ্গে অধ্যাপনা করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির অনারারি ট্রেজারারসহ দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।
উপাচার্য মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages