৭ এপ্রিল দেশে করোনা রোগী ছিল ১৬৪জন, আজ ৭ মে ১২ হাজার ৪২৫ জন - adsangbad.com

সর্বশেষ

Thursday, May 7, 2020

৭ এপ্রিল দেশে করোনা রোগী ছিল ১৬৪জন, আজ ৭ মে ১২ হাজার ৪২৫ জন


আমার দেশের সংবাদ (অনলাইন ডেস্ক): পরিস্থিতি ক্রমান্বয়ে ভয়াবহ আকার ধারণ করতে যাচ্ছে গত ৭ এপ্রিল বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মাত্র ১৬৪ জন। আর এক মাসের ব্যবধানে ৭ মে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪২৫ জনে। একমাসে করোনা রোগী বেড়েছে ১২ হাজার ২৬১ জন।  
 গত ৭ এপ্রিল করোনায় আক্রান্ত হয় ৪১ জন এবং মারা যায় ৫ জন।
এদিকে, বৃহস্পতিবার (৭ মে) দেশে করোনা শনাক্ত হয়েছে ৭০৬ জনের। এছাড়া গতকাল বুধবার করোনা আক্রান্তের সংখ্যা ৭৯০ জন। এখন পর্যন্ত একদিনে এটাই সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হওয়া রোগী।
গত ৭ এপ্রিল দেশে করোনায় সংক্রমণ হয়ে মারা গেছেন ৫ আর মোট ছিল ১৭ জন। ৭ মে করোনায় সংক্রমণ হয়ে মারা গেছেন ১৩ জন। এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১৯৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হওয়ার সংখ্যা ১৯১০ জন।
করোনাভাইরাসে আক্রান্তের মধ্যে ৬৮ শতাংশ পুরুষ এবং ৩২ শতাংশ নারী।
মৃতদের মধ্যে ৭৩ শতাংশ পুরুষ এবং ২৭ শতাংশ নারী। যারা মারা গেছে তাদের মধ্যে ষাটোর্ধ বয়সের ছিলেন ৪২ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছিলেন ২৭ শতাংশ। এছাড়া, ৪১-৫০ বছর বয়সী ১৯ শতাংশ, ৩১-৪০ বছর বয়সী সাত শতাংশ, ২১-৩০ বছর বয়সী তিন শতাংশ এবং ১০ বছরের নিচে দুই শতাংশ মারা গেছেন।
করোনা ভাইরাস শনাক্ত হওয়া মানুষের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ঢাকা বিভাগে। এরপরই রয়েছে চট্টগ্রাম এবং ময়মনসিংহ বিভাগ। গত ৮ মার্চ বাংলাদেশে করোনা ভাইরাস প্রথম রোগী শনাক্ত হয়।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages