আজ ৭ মে দেশে করোনায় আক্রান্ত ৭০৬, সুস্থ ১৩০ - adsangbad.com

সর্বশেষ


Thursday, May 7, 2020

আজ ৭ মে দেশে করোনায় আক্রান্ত ৭০৬, সুস্থ ১৩০


আমার দেশের সংবাদ ডেস্ক : মহামারী কোভিড-১৯ এ দেশে মৃত্যু নিয়ন্ত্রণে এলেও আক্রান্তের সংখ্যা কমছে না কিছুতেই। গত ২৪ ঘণ্টায় আরও ৭০৬ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এখন পর্যন্ত সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২৪২৫ জন।
বৃহস্পতিবার দুপুরে মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তবে ২৪ ঘণ্টায় কত জনের মৃত্যু হয়েছে সে তথ্য জানাতে পারেননি তিনি।
তিনি জানান বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত চব্বিশ ঘণ্টায় ৩৪টি ল্যাব থেকে ৬,৩৮২টি নমুনা সংগ্রহ করা হয়, পরীক্ষা করা হয় ৫,৮৬৭ টিা নমুনা। এর মধ্যে কোভিড-১৯ এ শনাক্ত হন ৭০৬ জন। তাতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ১২ হাজার ৪২৫ জন।
চব্বিশ ঘণ্টায় করোনা থেকে আরোগ্য লাভ করে স আরও ১৩০ জন। মোট সুস্থতার সংখ্যা ১,৯১০ জন।
চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১০৭ জন, ছাড় পেয়েছেন ৪৩ জন। মোট আইসোলেশনে আছেন ১,৭৭১ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৯৫০ জন।
গত একদিনে হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ২,৩৩১ জনকে; ছাড় পেয়েছেন ২,৯৬৭ জন। এ পর্যন্ত মোট কোয়ারেন্টিনে আনা হয়েছে ২ লাখ ৪,০৩৩ জনকে; মোট ছাড় ১ লাখ ৬৩ হাজার ৫২৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০,৫০৩ জন।
করোনা পরীক্ষায় আগের ৩৩টি ল্যাবের সঙ্গে আরও একটি ল্যাব যুক্ত হয়েছে। নতুন যুক্ত হওয়া ল্যাব ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages