চলতি মাসেও শিক্ষকদের বেতন ভাতা পরিশোধ করেছে খাজা গরিবে নেওয়াজ প্রিপারেটরি হাইস্কুল - adsangbad.com

সর্বশেষ


Saturday, May 16, 2020

চলতি মাসেও শিক্ষকদের বেতন ভাতা পরিশোধ করেছে খাজা গরিবে নেওয়াজ প্রিপারেটরি হাইস্কুল


নিজস্ব প্রতিনিধি  :  করোনা ভারইরাস প্রতিরোধে দেশব্যাপী চলমান লকডাউনে শিক্ষার্থীরা নিজ নিজ গৃহে অবস্থানবের জন্য বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। 
ফলে চরম বিপাকে পড়েছে বেসরকারী কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক কর্মচারীরা।
স্কুল বন্ধ থাকায় বেতন পায়নি এ সকল প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীরা ।  আর এমন দুঃসময়ে যথাযথভাবে দায়িত্ব পালনে এগিয়ে এসেছে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ভাদাইল এলাকায় অবস্থিত খাজা গরিবে নেওয়াজ প্রিপারেটরি হাইস্কুল কতৃপক্ষ। তারা এই মহামারির মাঝেও নিজস্ব তহবিল থেকে  দ্বিতীয় দফায় শিক্ষক কর্মচারীদের মাঝে চলতি মাসের বেতনভাতা প্রদান করে মানবিকতা আর দায়িত্ববোধের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে । 
চলতি মাসের বেতন গ্রহন করছেন এক শিক্ষক 

নিয়ম শৃঙ্খলা আর ভাল ফলাফলের জন্য অত্র এলাকায় বিদ্যালয়টির যথেষ্ট সুনাম রয়েছে। 
পাশা পাশি গরিব ও দরিদ্র ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে বিনা বেতনে অধ্যায়নের সুযোগ ও চিকিৎসা সেবা সহ নানা রকম মহতী কর্মকান্ড যা সুধী মহলে ব্যপকভাবে প্রশংসিত হয়েছে।
এই দুর্যোগে যথাসময়ে শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ করে তারা আবারো প্রমাণ করলো সত্যি একজন ওলি আউলিয়ার নামের প্রতিষ্ঠানে ব্যবসা নয় মানবিকতা আর মহানুভবতা শিক্ষা দেয়া হয়।
এ প্রসঙ্গে খাজা গরিবে নেওয়াজ প্রিপারেটরি হাইস্কুলের পরিচালক বিশ্বনাথ বিশ্বাস জানান, শিক্ষকদের যেহেতু সংসার আছে তাদের পরিবার পরিজন রয়েছে সবদিক বিবেচনা করে অত্র বিদ্যালয়ে কর্মরত শিক্ষক কর্মচারীসহ মোট ৩০জন কে  আমাদের নিজস্ব তহবিল থেকে গত বৃহস্পতি ও শুক্রবার(১৪/১৫ মে) দ্বিতীয় দফায় প্রত্যেকের বেতনভাতা পরিশোধ করা হয়েছে । 
এ সময় তিনি অন্যানো কিন্ডারগার্টেন স্কুলে কর্মরত শিক্ষক কর্মচারীদের যথাসময়ে বেতন ভাতা পরিশোধের জন্য স্কুল কতৃপক্ষের নিকট আহবাণ জানান। 
উল্লেখ্য গত মাসেও অত্র বিদ্যালয়ে কর্মরত শিক্ষক কর্মচারীদের বেতনভাতা পরিশোধ করা হয়।
এ সময় অত্র বিদ্যালয়ে কর্মরত শিক্ষক কর্মচারীর এই প্রতিবেদক কে জানান, আমাদের বিদ্যালয় পরিচালনা কমিটি কে আমরা আন্ত-রিক ধন্যবাদ জানাই কারণ এই লকডাউনের মাঝেও উনারা আমাদের যথারীতি নিয়মিতভাবে বেতনভাতা সহ নানা রকম সাহায্যে সহযোগীতা দিয়ে যাচ্ছেন। 
কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় অন্যানো কিন্ডারগার্টেন স্কুল গুলোতে কর্মরত আমাদের সহকর্মীরা বেতনভাতা পাচ্ছে না। আমরা আশা করবো আমাদের বিদ্যালয়ের ন্যায় অন্যানো কিন্ডারগার্টেন স্কুলে কর্মরত শিক্ষক কর্মচারীদের  দ্রুত বেতনভাতা পরিশোধ করবেন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages