আজ পবিত্র ঈদুল ফিতর, অন্যরকম এক ঈদ - adsangbad.com

সর্বশেষ


Monday, May 25, 2020

আজ পবিত্র ঈদুল ফিতর, অন্যরকম এক ঈদ


আমার দেশের সংবাদ ডেস্ক : ঈদ মোবারক। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর সোমবার সারা দেশে উদ্‌যাপন করা হবে পবিত্র ঈদুল ফিতর। এরই মধ্য দিয়ে এক মাস ধরে সংযম সাধনার ইতি ঘটল। ঈদুল ফিতর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।
সোমবার বাংলাদেশসহ এই অঞ্চলের বহু দেশে উদ্‌যাপন করা হবে ঈদুল ফিতর। এ ছাড়া সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে ও ইউরোপ, আমেরিকার অনেক দেশেই রোববার ঈদুল ফিতর উদ্‌যাপন করা হয়েছে।
তবে করোনাভাইরাসের কারণে এবার ঈদ অনেকটাই ভিন্নভাবে উদ্‌যাপন করা হচ্ছে। অন্যান্য বারের মতো এবার বাস, ট্রেন বা লঞ্চ টার্মিনালের ছিল না মানুষের ভিড়। গণপরিবহন বন্ধ থাকায় সাধারণ মানুষের বড় অংশ বাড়ি যেতে পারেননি। বিপণিবিতানেও বেচাকেনার কম হয়েছে।
ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সন্ধ্যায় ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে প্রধানমন্ত্রী দেশবাসীকে ঘরে থেকে ঈদ উদ্‌যাপনের আহ্বান জানান।

এদিকে করোনাভাইরাসের কারণে জাতীয় ঈদগাহসহ বা উন্মুক্ত স্থানে ঈদুল ফিতরের নামাজের জামাত অনুষ্ঠিত হবে না। এই ক্ষেত্রে মুসল্লিরা জীবনের ঝুঁকি বিবেচনা করে ঈদের নামাজের জামাত খোলা জায়গার পরিবর্তে কাছের মসজিদে পড়তে পারবেন। শারীরিক দূরত্ব বজায় রাখতে প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাতের ব্যবস্থা করা যেতে পারে।
গত শুক্রবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages