মনোহরগঞ্জে ঈদ জামাত ও জানাজায় উপস্থিত করোনা রোগী , আতংকে এলাকাবাসী - adsangbad.com

সর্বশেষ


Tuesday, May 26, 2020

মনোহরগঞ্জে ঈদ জামাত ও জানাজায় উপস্থিত করোনা রোগী , আতংকে এলাকাবাসী


নিজস্ব প্রতিনিধি : কুমিল্লার মনোহরগঞ্জের বাইশগাঁও ইউনিয়নে করোনা আক্রান্ত হয়েও এক যুবক (২৫) জামাতে পড়লেন ঈদের নামাজ,  একইদিনে ওই গ্রামে একটি মৃত লোকের জানাজার নামাজেও অংশগ্রহণ করে সে। গতকাল ঈদের দিন বাইশগাঁও ইউপির নোয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।
মঙ্গলবার কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী ওই যুবকের করোনা শনাক্তের বিষয়টি আমার দেশের সংবাদ কে নিশ্চিত করেন। তবে আক্রান্ত ওই ব্যক্তির শরীরে কোন উপসর্গ নেই বলে জানান তিনি। বিষয়টি জানাজানি হওয়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। উপজেলা প্রশাসন বাড়িটি লকডাউন করেছে।
মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্যকর্মী আলমগীর হোসেন জানান, ওই যুবক ঢাকার ইসলামপুরের কাপড় ব্যবসায়ী। নিজ বাড়িতে আসার পর খবর পেয়ে গত ২৩ মে উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন। কিন্তু নির্দেশনা অমান্য করে তিনি নিজ গ্রামেই জামাতে ঈদুল ফিতরের নামাজ আদায় ও একটি জানাজা নামাজে অংশগ্রহণসহ বিভিন্ন সামাজিক কাজে যোগ দেন। ২৬ মে মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য বিভাগ প্রাপ্ত রির্পোটে তার করোনা পজেটিভ হওয়ার কথা জানালে এলাকায় আতঙ্ক বিরাজ করে।
এ ব্যপরে বাইশগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন এই প্রতিবেদক কে জানান, করোনা শনাক্তের পর ঐ যুবককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এবং তাকে সরকার প্রদত্ত করোনা চিকিৎসায় ব্যবহারিত ওষুধ সরবরাহ করা হয়েছে। এছাড়াও ঐ বাড়িটি লকডাউন করা হয়েছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages