জয়পুরহাটের আক্কেলপুরে তিন ট্রাক সরকারি গম উদ্ধার - adsangbad.com

সর্বশেষ


Saturday, May 16, 2020

জয়পুরহাটের আক্কেলপুরে তিন ট্রাক সরকারি গম উদ্ধার


অনলাইন ডেস্ক : জয়পুরহাটের আক্কেলপুর পৌর শহরে তিন ট্রাক সরকারি গম উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।
শুক্রবার দুপুরে র‌্যাব ও পুলিশ যৌথভাবে এই অভিযান চালায় বলে আক্কেলপুর থানার ওসি আবু ওবায়েদ জানান।

ওসি ওবায়েদ বলেন, সরকারি প্রকল্পের কাজে বরাদ্দকৃত বিপুল পরিমাণ গম পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাব ও পুলিশ অভিযান চালিয়ে আক্কেলপুর পৌর শহরের পাইলট উচ্চ বিদ্যালয়ের পাশ থেকে তিনটি ট্রাক ভরতি ‘৫০ টন’ গম আটক করা হয়।

ওসি বলেন, উপজেলার হাস্তা-বসন্তপুর বিল এলাকায় আশ্রায়ন প্রকল্পের কাজ দুই মাস আগেই শেষ হয়েছে। কিন্তু সেই প্রকল্পের বরাদ্দকৃত গমগুলি রহস্যজনক কারণে আজ ছুটির দিন [শুক্রবার] আক্কেলপুর খাদ্য গুদাম থেকে ট্রাকভরতি করা হয়।

“ওই গমগুলি আত্মসাৎ করার প্রস্তুতি নেওয়া হচ্ছিল বলে র‌্যাব-পুলিশের যৌথ টিম প্রাথমিকভাবে ধারণা করছে।”

আক্কেলপুর সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কিবরিযা বলেন, “হাস্তা-বসন্তপুর বিল এলাকার ওই প্রকল্পের সভাপতি আবুল কালাম আজাদ প্রকল্পের জন্য বরাদ্দ করা গম সরবরাহ করার জন্য সরকারি আদেশপত্র (ডিও লেটার) দেখিয়ে খাদ্য গুদাম থেকে গমগুলি উত্তোলন করে ট্রাকভরতি করেন। এর বাইরে অন্য কিছু আমার জানার কথা নয়।”
এ ব্যাপারে প্রকল্প সভাপতি আবুল কালাম আজাদের সঙ্গে কথা বলতে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

র‌্যাব-৫ জযপুরহাট ক্যাম্প অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমেনুর রশিদ বলেন, এ ব্যাপারে আক্কেলপুর থানায় র‌্যাবের পক্ষ থেকে মামলা করাসহ ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে তদন্ত হচ্ছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages