একচ্ছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠায় চলছে আদিয়ান বিরোধী 'সিন্ডিকেট ষড়যন্ত্র' - adsangbad.com

সর্বশেষ


Wednesday, May 20, 2020

একচ্ছত্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠায় চলছে আদিয়ান বিরোধী 'সিন্ডিকেট ষড়যন্ত্র'


নিজস্ব প্রতিবেদক : দেশে মাছ ও মুরগির খামারিদের মাঝে সবচেয়ে কম দামে ওষুধ সরবরাহ দেয়াসহ নানারকম সেবাদানকারী প্রতিষ্ঠান 'আদিয়ান এগ্রো লিমিটেড' গভীর ষড়যন্ত্রের মুখে পড়েছে। সংঘবদ্ধ একটি  সিন্ডিকেট ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ হিসেবেই আদিয়ান এগ্রোর বিরুদ্ধে মনগড়া, মিথ্যা, ভিত্তিহীন গুজব ছড়ানোর পাঁয়তারা চালাচ্ছে। ওই সিন্ডিকেট যে কোনো উপায়ে আদিয়ান এগ্রো লিমিটেডকে নিস্ক্রীয় বানিয়ে বাজারে মাছ-মুরগির ওষুধ মূল্য আকাশচুম্বী করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর একটি হোটেলে মৎস্য চাষী, ব্যবসায়ি ও পোল্ট্রি খামারিদের কয়েকটি সংগঠনের যৌথ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়।
বৃহত্তর ময়মনসিংহ মৎস্যজীবী সমিতি, ক্ষুদে মৎস্য খামার মালিক পরিষদ, গাজীপুর জেলা পোল্ট্রি ব্যবসায়ি সংঘ, জাতীয় এগ্রো-ফিসারিজ মালিক এসোসিয়েশন ও স্বনির্ভর খামার মালিক সমিতির আয়োজিত এ সংবাদ সম্মেলনে বলা হয়, ডা. জামিল হোসেন ও তার স্ত্রী সমাজসেবার অংশ হিসেবে গড়ে তোলা আদিয়ান এগ্রোর মাধ্যমেই গ্রামে গ্রামে খামারের বিস্তৃতি ঘটাচ্ছেন। 'খামারেই আনে স্বনির্ভরতা' এমন স্লোগান তুলে নানা সহায়তা দিয়ে তারা সাধারণ মানুষকে খামার গড়তে উৎসাহী করে থাকেন। এক্ষেত্রে কানাডাসহ বিভিন্ন দেশ থেকে প্রয়োজনীয় ওষুধ আমদানি করে বাজার মূল্যর চেয়েও কম দামে তিনি খামারিদের মাঝে সরবরাহ দিয়ে থাকেন। এতে ওষুধ আমদানিকারকদের একটি গ্রুপসহ একচ্ছত্র বাজার নিয়ন্ত্রণকারী সিন্ডিকেট নানাভাবে প্রতিষ্ঠানটিকে ধ্বংসের পাঁয়তারায় লিপ্ত হয়েছে। তারাই আদিয়ানের বিরুদ্ধে নেশাজাতীয় ওষুধ আমদানির কল্পনাপ্রসূত অভিযোগ তুলে প্রতিষ্ঠানটির ওষুধ আমদানির ক্ষমতা কেড়ে নিতে চায়। এতে দেশের ক্ষুদ্র ও ব্যক্তি পর্যায়ের খামার উদ্যোক্তারাই পদে পদে ক্ষতিগ্রস্ত হবে বলেও আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।
সংবাদ সম্মেলনে বৃহত্তর ময়মনসিংহ মৎস্যজীবী সমিতির সভাপতি নূরে আলম ভূইয়া, সিনিয়র সহসভাপতি মারুফ আহমেদ, ক্ষুদে মৎস্য খামার মালিক পরিষদের মহাসচিব খন্দকার আশরাফ-উন-নবী, গাজীপুর জেলা পোল্ট্রি ব্যবসায়ি সংঘের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব জুলহাস আহমেদ কিরণ, জাতীয় এগ্রো-ফিসারিজ মালিক এসোসিয়েশনের সহসভাপতি কাদের কিবরীয়া, সাধারন সম্পাদক মিনহাজ আবেদীন, স্বনির্ভর খামার মালিক সমিতির প্রেসিডেন্ট রেজাউদ্দৌলা, দপ্তর সম্পাদক মাওলানা কাজী মেসবাহ আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।ল

Post Bottom Ad

Responsive Ads Here

Pages