অসহায় শ্রমিকদের ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছেন শ্রমিকনেতা মিজান - adsangbad.com

সর্বশেষ

Friday, April 24, 2020

অসহায় শ্রমিকদের ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছেন শ্রমিকনেতা মিজান


আশুলিয়া প্রতিনিধি : সারা বিশ্বের ন্যায় করোনা ভাইরাস বিস্তার রোধে দেশেও চলছে অঘোষিত লকডাউন। ফলে চরম বিপাকে পড়েছে শিল্পাঞ্চল আশুলিয়ায় কর্মরত পোশাক শ্রমিকরা । এদের অনেকে এখনো গত দুমাস ধরে বেতন পাচ্ছে না। 
আর এ সকল মানুষের কথা চিন্তা করে সরকারি নির্দেশনা মেনে প্রকাশ্য ও গোপনে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কাস ফেডারেশনের  ঢাকা জেলা কমিটির সভাপতি শ্রমিকনেতা মোঃ মিজানুর রহমান নিজস্ব উদ্যােগে ঘরে ঘরে খাবার পৌছে দিচ্ছেন।
 বৃহস্পতিবার(২৩শে এপ্রিল) বিকেলে আশুলিয়ার জামগড়া এলাকায় অসহায়-কর্মহীন বাসায় অবস্থান নেয়া ১০০জন পোশাক শ্রমিক পরিবারের মাঝে ১০০টি প্যাকেট বিতরণ করা হয়।
প্রতিটি প্যাকেটে  ৮ কেজি চাউল, ২কেজি আলু, ১কেজি  ডাল, ১ কেজি ছোলা,  ১ কেজি খেজুর, ১ কেজি চিনি, ১ কেজি লবন ,  ১ কেজি পিয়াজ, এক লিটার তেল ও একটি ডেটল সাবান দেয়া হয়।
এ প্রসঙ্গে শ্রমিক নেতা মিজান  জানান, লকডাউনের কারণে মানুষকে ঘরে থাকতে বলা হলেও তাদের খাদ্যের যোগান দেয়া হয়নি ঠিক মতো তাদের বেতনও পরিশোধ করেনি মালিকপক্ষ ফলে পোশাক শ্রমিকরা পড়েছে চরম বিপাকে, আমি আমার নিজস্ব উদ্যােগে চেষ্টা করেছি যতটুকু পারি তাদের সাহায্য করতে।  তিনি আরো বলেন, আমরা নিজ নিজ অবস্থান থেকে সাধ্য অনুযায়ী অসহায় পোশাক শ্রমিকদের সহায়তা ও সচেতনতা বৃদ্ধির মাধ্যমে তাদের পাশে দাড়ানোর চেষ্টা করেছি।  আমার কার্যক্রম অব্যাহত থাতবে যাতে করে তারা এই করোনা নামক মহা দূর্যোগ মোকাবেলা করতে পারে। 

Post Bottom Ad

Responsive Ads Here

Pages