‘আমি সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হচ্ছি, সদুত্তর দিতে পারি না : স্বাস্থ্যমন্ত্রী - adsangbad.com

সর্বশেষ

Monday, April 6, 2020

‘আমি সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হচ্ছি, সদুত্তর দিতে পারি না : স্বাস্থ্যমন্ত্রী


অনলাইন ডেস্ক : করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে দেশের ভেতর ও বাইরে থেকে নানা প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে। কিন্তু তিনি ঠিকঠাক জবাব দিতে পারছেন না। যদিও করোনাভাইরাস প্রতিরোধে সরকারের তরফে যে জাতীয় কমিটি করা হয়েছে সেটির প্রধান তিনি।
আজ সোমবার বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে আয়োজিত এক বৈঠকে জাহিদ মালেক নিজেই এসব কথা বলেন। এ সময় তাঁর গলায় ছিল হতাশার সুর। জাহিদ মালেক বলেন, ‘ন্যাশনাল কমিটির চেয়ারম্যান আমাকে করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে। যে সমস্ত সিদ্ধান্তগুলো হচ্ছে সেগুলো আমাদের নলেজে নাই। কখন ফ্যাক্টরি খোলা হবে, খোলা হবে কি না, মসজিদে কীভাবে নামাজ হবে সে বিষয়ে আলোচনা আমরা জানিনা। কখন রাস্তা খুলে দেবে বা বন্ধ করবে এসবও আমরা জানি না। স্বাস্থ্য বিষয় ছাড়া কোনো বিষয়ের আলোচনা হয়নি।’
জাহিদ মালেক আরও বলেন, ‘আমি সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হচ্ছি, সদুত্তর দিতে পারি না। শুধু দেশি সাংবাদিক না, বিদেশি সাংবাদিকরাও সাক্ষাৎকার নেয়, টেলিভিশনে যুক্ত করে। একসময় দোষও দেয়। বলে কমিটির হেড হলে আপনি বিষয়গুলো জানেন না কেন? এটা একটা সমস্যা।’ স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অন্তত কমিটির পরামর্শ নিতে পারে বলেও মন্তব্য করেন জাহিদ মালেক।
আজ বৈঠকে স্বাস্থ্য খাতের পেশাজীবী সংগঠন ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জরুরি বৈঠক ছিল। ওই বৈঠকে সভাপতির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages