দতদরিদ্রদের ধারাবাহিকভাবে ত্রাণ দিচ্ছেন হাজী মোশারফ - adsangbad.com

সর্বশেষ

Tuesday, April 21, 2020

দতদরিদ্রদের ধারাবাহিকভাবে ত্রাণ দিচ্ছেন হাজী মোশারফ


আশুলিয়া প্রতিনিধি(অনলাইন ডেস্ক): আশুলিয়ায় করোনা ভাইরাসের প্রদুর্ভাব ঠেকাতে লকডাউনের কারনে কর্মহীন হয়ে পড়া অসহায়, দুস্থ্য ও নিন্ম আয়ের মানুষের মাঝে ধারাবহিকভাবে চাল, ডালসহ বিভিন্ন ধরনের উপহার সামগ্রী বিতরন করা হয়েছে। রবিবার বিকেলে আশুলিয়ার দোসাইদ স্কুল এন্ড কলেজ মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রায় সহস্রাধিক মানুষের হাতে এসব উপহার সামগ্রী তুলে দেয়া হয়।
উপহার সামগ্রীর মধ্যে চাল, ডাল ছাড়াও রয়েছে পুষ্টিকর খাবার ডিম, মুড়ি, আলু, পিয়াজ, মিষ্টি কুমরাসহ বিভিন্ন ধরনের সব্জী। সংকটময় মুহুর্তে এসব উপহার সামগ্রী হাতে পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা।
আয়োজকরা জানান, আশুলিয়া ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাজী মোশারফ হোসেন এবং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ নুরুজ্জামানসহ অন্যান্যরা মিলে এই উপহার সামগ্রী বিতরনের পরিকল্পনা করেন। সেই উদ্যোগকে স্বাগত জানিয়ে তাদের সাথে যুক্ত হয়ে অর্থ দিয়ে সহায়তা করেন যুগলীগ নেতা মোশারফ হোসেনের সহধর্মীনি।
পরিকল্পনা অনুযায়ী আশুলিয়া ইউনিয়ন পরিষদের ৯ ওয়ার্ডের ২৯ গ্রাম থেকে কর্মহীন ও দুস্থ্য এবং নিন্ম আয়ের প্রায় এগারশ লোককে উপহার গ্রহনের জন্য টোকেন দেওয়া হয়। সেই টোকেন হাতে নিয়ে রবিবার বিকেলে উপহার সামগ্রী গ্রহন করতে দোসাইদ স্কুল এন্ড কলেজ মাঠে জড়ো তারা। এসময় সামাজিক দুরত্ব বজায় রেখে অত্যন্ত সুষ্ঠভাবে উপহার সামগ্রীগুলো তাদের হাতে তুলে দেন আয়োজকরা।
এব্যাপারে আশুলিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাজী মোশারফ হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ফজলে শামস পরস এবং সাধারন সম্পাদক মাইনুল হোসেন নিখিল ভাইয়ের নির্দেশনা অনুযায়ী আশুলিয়া ইউনিয়ন যুবলীগের উদ্যোগে ২৮ মার্চ থেকে করোনার কারনে লকডাউন হয়ে কর্মহীন হওয়া মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করে যাচ্ছি যা আমাগী ঈদ পর্যন্ত ধারাবাহিকভাবে চলবে। আজকেও আমি প্রায় ১১ শ মানুষের মাঝে উপহার হিসেবে বিভিন্ন সব্জী ও পুষ্টিকর খাবার তুলে দিলাম। এছাড়া আমি ছোট শিশুদের জন্য আমার নিজস্ব ফার্ম থেকে দুধ বিতরন করে যাচ্ছি।
তিনি আরও বলেন, মানুষ মানুষের জন্য। তাই এই কথাটিকে হৃদয়ে ধারন করে এলাকার বিত্তশালীসহ সারা দেশের স্বচ্ছল এবং অর্থবিত্তওয়ালাদের প্রতি তিনি আহ্বান জানান, দেশের এই ক্রান্তিকালে আর ঘুমিয়ে থাকার সময় নেই। আপনারা ঘুমিয়ে না থেকে করোনার প্রভাবে সংকময় মুহুর্তে লকডাউনের কারনে গৃহবন্ধী হয়ে পড়া অসহায়, কর্মহীন মানুষরে পাশে দাড়ান। প্রধানমন্ত্রী নির্দেশনার পরও আপনারা কেন ঘরে বসে আছেন। মানুষের মধ্যে খাদ্যের জন্য যে হাহাকার শুরু হয়েছে তা নিবারনের জন্য আমার সাধ্যমতো আমি কাজ করছি, আপনারাও দয়া করে এগিয়ে আসুন এবং তাদেরকে বাঁচান।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages