সরকারি কর্মীদের মাস্ক পরতে হবে, আলামত নিতে হবে প্রতি উপজেলা - adsangbad.com

সর্বশেষ

Thursday, April 2, 2020

সরকারি কর্মীদের মাস্ক পরতে হবে, আলামত নিতে হবে প্রতি উপজেলা

 প্রধানমন্ত্রীর ফাইল ছবি

 আমার দেশের সংবাদ ডেস্ক নিউজ: করোনাভাইরাসের বিস্তার রোধে সব সরকারি কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব পালনের সময় মাস্ক পরতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি প্রতিটি উপজেলা থেকে করোনাভাইরাস সংক্রমণের নমুনা সংগ্রহ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ বৃহস্পতিবার দুপুরে এনটিভি অনলাইনকে বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক ব্যবহার করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। সরকারি কর্মকর্তাদের দায়িত্ব পালন করার ক্ষেত্রে করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে এ নির্দেশনা দেওয়া হয়েছে। এতে তাঁদের নিরাপত্তা নিশ্চিত হবে।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান আজ প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘করোনাভাইরাসের বিস্তার রোধের লক্ষ্যে দেশের প্রতিটি উপজেলা থেকে অন্তত দুজন করে সন্দেহভাজন ব্যক্তির নমুনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এ নির্দেশনা মেনে আমরা কাজ করছি।’

এদিকেৱ, দেশে গত ২৪ ঘণ্টায় আরো দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ জন। এ সময়ে নতুন কেউ মারা যায়নি।

ডা. হাবিবুর রহমান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে দুজনের দেহে কোভিড-১৯ (করোনাভাইরাস) পাওয়া গেছে। আক্রান্ত দুজনই পুরুষ। এঁদের মধ্যে একজনের বয়স ৩০ থেকে ৪০ বছর। আরেকজনের বয়স ৭০ থেকে ৮০ বছর। তাদের কন্টাক্ট ট্রেসিং আমরা পাইনি। ঢাকায় ছয়টি, ঢাকার বাইরে চারটি প্রতিষ্ঠানে কোভিড-১৯ রোগীর পরীক্ষা শুরু হয়েছে।’

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, করোনার সংক্রমণ ঠেকাতে বিভিন্ন দেশ থেকে আমদানীকৃত পণ্য আগামী দু-একদিনের মধ্যেই দেশে এসে পৌঁছাবে। এর মধ্যে ১০-১৫ লাখ পিপিই আছে। এ ছাড়া বিপুল পরিমাণ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ও অন্যান্য সামগ্রী রয়েছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages