মানিকগঞ্জের সিংগাইরে তাবলিগ জামাতের আরও তিনজন করোনায় আক্রান্ত - adsangbad.com

সর্বশেষ

Tuesday, April 7, 2020

মানিকগঞ্জের সিংগাইরে তাবলিগ জামাতের আরও তিনজন করোনায় আক্রান্ত


মিজানুর রহমান (মানিকগঞ্জ প্রতিনিধি): ফরিদপুর থেকে মানিকগঞ্জের সিংগাইরে শা’দ পন্থি তাবলিগ জামাতে আসা ১১ জনের নমুনা পরীক্ষায় আব্দুল বাকীর (৬০) পর আরও তিনজনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। তারা হলেন- মজিবর রহমান মোল্লা (৮০) ও হায়দার মোল্লা (৬৫) ফরিদপুরের ও আমিনুল ইসলাম (৪১)।
ওই তিনজনকে মঙ্গলবার দুপুরের দিকে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনের রাখার প্রস্তুতি চলছে। সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সেকেন্দার আলী মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন।
স্থানীয় প্রশাসন ও মাদ্রাসা সূত্রে জানা যায়, গত ২৪ মার্চ ফরিদপুর থেকে মানিকগঞ্জের সিংগাইরের বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদা-দাওয়াহ মাদ্রাসায় তাবলিগ জামাতে এসেছিলেন ১২ সদস্যের একটি দল। এদের মধ্যে গত শনিবার ফরিদপুরের আব্দুল বাকীর (৬০) শরীরে করোনার উপসর্গ দেখা দিলে তাকে ঢাকায় আইডিসিআরে পরীক্ষা করালে তার শরীরে করোনা ভাইরাস ধরা পরে। পরবর্তীতে রবিবার ওই মাদ্রাসাসহ পুরো সিংগাইর পৌরসভা লক ডাউন করে দেয় উপজেলা প্রশাসন। সেই সাথে তাবলিগ জামাতের ১১ সদস্যকে ওই মাদ্রাসায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। একই সাথে জামাতে যোগ দেয়া স্থানীয় ছয়জনকে এবং তাদের পরিবারের সদস্যদের হোমকোয়ারেইটানে রাখা হয়। ওই ১১ সদস্যের মধ্যে এই তিন জনের করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়।
ডা. সেন্দোর আলী মোল্লা আরো জানান, তাবলিগ জামাতের নুতুন করে আরো ২৬ জনের নমুনা পাঠানো হয়েছে। তবে এর মধ্যে তাদের পরিবারের সদস্যরাও রয়েছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages