তাবলিগ জামাতের ১২ বাংলাদেশি সদস্যের বিরুদ্ধে মামলা করেছে ভারতের পুলিশ - adsangbad.com

সর্বশেষ

Sunday, April 5, 2020

তাবলিগ জামাতের ১২ বাংলাদেশি সদস্যের বিরুদ্ধে মামলা করেছে ভারতের পুলিশ


আন্তর্জাতিক ডেস্ক: ভারতে তাবলিগ জামাতের বড় জমায়েতের কারণে অনেক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে অভিযোগ করে আসছিল দেশটি। আর এবার সেই তাবলিগ জামাতের ১২ বাংলাদেশি সদস্যের বিরুদ্ধে মামলা করেছে ভারতের পুলিশ।
বিবিসি বাংলার সংবাদে বলা হয়, বাংলাদেশি ওই ১২ জন নাগরিকের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্টে মামলা করেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের পুলিশ। অভিযুক্তরা দিল্লির মারকাজ নিজামুদ্দিনের জামাতে অংশ নিয়ে গত দুই সপ্তাহের বেশি সময় ধরে উত্তরপ্রদেশের শামলি জেলার একটি তাবলিগ মসজিদে অবস্থান করছিলেন।
খবরে বলা হয়, তাবলিগের ওই ১২ সদস্যের মধ্যে দুই জনের দেহে ইতোমধ্যে করোনা ভাইরাস শানাক্ত করা হয়েছে। বাকীদের থেকে নমুরা সংগ্রহ করে পরীক্ষা করা বাকী রয়েছে।
শামলির পুলিশ প্রধান ভিনিত জয়সোয়াল বিবিসি বাংলাকে জানিয়েছেন, পর্যটক ভিসা নিয়ে ভারতে প্রবেশ করেছেন ওই ১২ বিদেশি। তারা পর্যটক ভিসায় এদেশে এসার পর বেআইনিভাবে ধর্মীয় কর্মকান্ডে অংশ নিয়েছেন, এ কারণেই তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
তিনি আরও জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ওই দুই বাংলাদেশিকে বর্তমানে আইসোলেশনে রাখা হয়েছে। তারা দুইজন ঝিনঝিনার একটি স্বাস্থ্যকেন্দ্রের আইসোলেশন ওয়ার্ডে অবস্থান করছেন।
বাকি আরও ১০ জন বাংলাদেশিকে পাশের ভাওয়ান শহরের একটি সরকারি কলেজ ভবনে প্রশাসনিক ব্যবস্থাপনায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages