দেশে নতুন করে করোনায় আক্রান্ত ৫, নেই কোনো মৃত্যু - adsangbad.com

সর্বশেষ

Friday, April 3, 2020

দেশে নতুন করে করোনায় আক্রান্ত ৫, নেই কোনো মৃত্যু


অনলাইন ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। তবে কারও মৃত্যু হয়নি। এ নিয়ে বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬১ জনে।
শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) কোভিড সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
এখন পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে দেশে ৬ জন মারা গেছেন এবং ২৬ জন সুস্থ হয়েছেন। অর্থাৎ এ মুহুর্তে চিকিৎসাধীন আছেন ২৯ জন।
চিকিৎসাধীনদের মধ্যে ২২ জন রয়েছেন হাসপাতালে ও ৭ জন নিজেদের বাসায়।
৮মার্চ বাংলাদেশের কর্তৃপক্ষ প্রথম করোনাভাইরাস জনিত কোভিড-১৯ এ আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায়। এরপর ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যুর কথা জানায় বাংলাদেশের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগ।
২৫ মার্চ প্রথমবারের মতো সংস্থাটি জানায় যে বাংলাদেশে সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।
২ এপ্রিল স্বাস্থ্য অধিদফতন জানায় আজ (৩ এপ্রিল) থেকে সারাদেশের বিভিন্ন হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষার আওতা বাড়ানো হবে।
সারা বিশ্বে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০ লাখ ১৫ হাজার ৪৬৬ জন। প্রাণ হারিয়েছে ৫৩ হাজার ১৯০ জন এবং আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ২ লাখ ১২ হাজার ২২৯ জন।
এ ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৫ হাজার ৬৬ জন এবং মারা গেছে ৬ হাজার ৭৫ জন।
মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৯১৫ জনের। আক্রান্ত হয়েছে ১ লাখ ১৫ হাজার ২৪২ জন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages