ইমামসহ ৩জন করোনায় আক্রান্ত, রাজধানীর শাহী মসজিদ লকডাউন - adsangbad.com

সর্বশেষ

Thursday, April 9, 2020

ইমামসহ ৩জন করোনায় আক্রান্ত, রাজধানীর শাহী মসজিদ লকডাউন


অনলাইন ডেক্স : রাজধানীতে আরও ২ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এর মধ্যে নাজিমুদ্দিন রোডের আলী নেকীর দেউরি এলাকায় শাহী মসজিদ কমিটির এক সদস্য  আক্রান্ত হয়েছেন। ফলে মসজিদটি লকডাউন করেছে বংশাল থানা পুলিশ।
এলাকার আটটি ভবন লকডাউন করা হয়েছে। এর আগে গতরাতে রাজধানীর খিলগাঁওয়ে একটি মসজিদের ইমামের কোভিড শনাক্ত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই এলাকার কয়েকটি বাড়ি লকডাউন করে রাখা হয়েছে।
পুলিশের রমনা জোনের ডিসি জানান, খিলগাঁওয়ের মসজিদের ইমাম কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় তার মগবাজারের বাসাও লকডাউন করেছে প্রশাসন।
নানা উদ্যোগের পরও লকডাউন হওয়া এলাকাগুলোয় করোনা সতর্কতা মানছেন না অনেকে। বিভিন্ন অজুহাতে বাড়ির বাইরে এসে অকারণে গল্প-আড্ডা-হাঁটাহাঁটি করছেন তারা। উপেক্ষা করছেন সামাজিক দূরত্বের নির্দেশ।
পুলিশ বলছে, প্রাথমিকভাবে ওই এলাকাগুলোর বাসিন্দাদের সচেতন করছেন তারা। তবে সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধি ছাড়া করোনা মোকাবেলা সম্ভব না বলেও মনে করছেন তারা।
বুধবার (৯ এপ্রিল) সকাল থেকেই রাজধানীর কাঁচাবাজারে ক্রেতা-বিক্রেতার যথেষ্ট ভিড় দেখা গেছে। বেশিরভাগ মানুষই কাছাকাছি দাঁড়িয়ে কেনাবেচা করেছেন।
মাঝে-মধ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সবাইকে সতর্ক করলে ভিড় কিছুটা কমে। তবে, তারা চলে যাওয়ার পর আবারও সবকিছু ভুলে কাছাকাছি চলে আসছেন সবাই।
৫০টিরও বেশি এলাকা লকডাউন করেছে পুলিশ। নানা অজুহাতে এলাকার বাইরে যাচ্ছেন অনেকে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages