আগামী ৪টা এপ্রিল পর্যন্ত সকল গার্মেন্টস বন্ধ ঘোষনা - adsangbad.com

সর্বশেষ

Friday, March 27, 2020

আগামী ৪টা এপ্রিল পর্যন্ত সকল গার্মেন্টস বন্ধ ঘোষনা

ইব্রাহিম খলিল উল্লাহ্ : সব গার্মেন্টস বন্ধের সিদ্ধান্ত নিয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। বৃহস্পতিবার সংগঠনটির সভাপতি রুবানা হক গার্মেন্টস মালিকদের কাছে সব কারখানা বন্ধের অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছেন।

বিজিএমইএ’র সভাপতির লেখা চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী সবাইকে সুনির্দিষ্ট দিক নির্দেশনা দিয়েছেন। সবার সুরক্ষা এবং সু-স্বাস্থ্যের  জন্য কিছু সচেতনতামূলক পদক্ষেপ নিতে বলেছেন। প্রধানমন্ত্রীকে অনুসরণ করে সর্ববৃহৎ শিল্প হিসেবে আমাদের দৃষ্টান্ত স্থাপন করা উচিত। এমতাবস্থায় কারখানা বন্ধ করে দেয়া জরুরি বলেও অভিমত ব্যক্ত করেছেন তিনি।
রুবানা হক বলেন, সরকারের সাধারণ ছুটি যতদিন, ততদিন পর্যন্ত কারখানা বন্ধের জন্য সবাইকে বলা হয়েছে। করোনা থেকে রক্ষায় সরকারের ঘোষিত সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে সব তৈরি পোশাক কারখানা বন্ধ রাখতে মালিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।
বন্ধ কারখানার শ্রমিকরা মার্চ-এপ্রিলের বেতন একসঙ্গে পাবেন বলেও জানান তিনি। তবে কোনো কারখানা মালিক চাইলে তার কারখানা খোলা রাখতে পারবেন। সে ক্ষেত্রে শ্রমিকদের সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে হবে। কোনো শ্রমিক করোনায় আক্রান্ত হলে বা কোনো সমস্যা হলে এক্ষেত্রে কারখানার মালিককে দায়দায়িত্ব নিতে হবে বলে জানান রুবানা হক।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages