বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় সোয়া লাখ, মৃত্যু ৪৬০০ ছাড়িয়েছে - adsangbad.com

সর্বশেষ

Thursday, March 12, 2020

বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় সোয়া লাখ, মৃত্যু ৪৬০০ ছাড়িয়েছে

বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় সোয়া লাখ, মৃত্যু ৪৬০০ ছাড়িয়েছে
আন্তর্জাতিক ডেস্ক : চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসে আক্রান্তের দিনে দিনে বেড়েই চলছে। পাল্লাদিয়ে বেড়েছে আক্রান্ত দেশের সংখ্যা, আক্রান্ত মানুষের সংখ্যা, এবং আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে জানানো হয়, বৃহস্পতিবার পর্যন্ত সারা বিশ্বে কোরনা ভাইরাসে প্রাদুর্ভাবে বিশ্বের ১১৮টি দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় সোয়া লাখে, মৃতের সংখ্যাও ৪ হাজার ৬০০ ছাড়িয়ে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বে এ রোগে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৪ হাজার ৫১৯ জন। আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৬০৭ জনের। তবে করোনায় আক্রান্ত হয়ে অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে চীনে।
ডব্লিউএইচও জানায়, বিশ্বের প্রায় সোয়া লাখ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন যার মধ্যে চীনের মূল ভূখণ্ডে আক্রান্তের সংখ্যা ৮০,৯৮০ জন এবং দেশিটি মৃত্যুর সংখ্যা ৩,১৬৯ জন। আর চীনের বাইরে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩,৫৩৯ জন আর মারা গেছেন ১,৪৩৮ জন।
সংস্থাটি আরো জানায়, চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ৮২৭ জন এবং ইরানে ৩৫৪ জন। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন দক্ষিণ কোরিয়া ৬৬, ফ্রান্সে ৪৮, স্পেনে ৪৭, যুক্তরাষ্ট্রে ২৯, জাপানে ১৫, ইরাকে ৭, যুক্তরাজ্যে ৬, নেদারল্যান্ডসে ৫, সুইজারল্যান্ডে ৪, জার্মানিতে ৩, হংকংয়ে ৩, অস্ট্রেলিয়ায় ৩, সান মারিনোতে ২, এবং কানাডা, মিশর, লেবানন, থাইল্যান্ড, ফিলিপিন্স, তাইওয়ান, আয়ারল্যান্ড, ইন্দোনেশিয়া, আর্জেন্টিনা, পানামা, বুলগেরিয়া, মরক্কোয় একজন করে করোনায় মারা গেছেন। এছাড়াও অন্যান্য দেশে আরও ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages