করোনার আতঙ্কের সুযোগ নিচ্ছেন চালসহ নিত্যপণ্যের ব্যবসায়ীরা - adsangbad.com

সর্বশেষ

Saturday, March 21, 2020

করোনার আতঙ্কের সুযোগ নিচ্ছেন চালসহ নিত্যপণ্যের ব্যবসায়ীরা

অনলাইন ডেস্ক : গত দুই দিনের ব্যবধানে রাজধানীতে খুচরা বাজারে চালের দাম কেজিপ্রতি বেড়েছে ৪ থেকে ৭ টাকা। পেঁয়াজের দাম কেজিতে ৩০ টাকা বেড়েছে। করোনাভাইরাসের আতঙ্কে গ্রামপর্যায়ে খাদ্যপণ্য মজুত করার কারণে দাম বাড়ছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। তবে চালের দাম বস্তাপ্রতি ১০০ টাকা মোকামেই বাড়ানো হয়েছে বলে পাইকারি ব্যবসায়ীরা জানিয়েছেন। 

শুক্রবার (২০ মার্চ) দুপুরে মোহাম্মদপুর কৃষি মার্কেট, মোহাম্মদপুর শিয়া মসজিদ মার্কেট ও মোহাম্মদপুর বাজার ঘুরে এই চিত্র দেখা গেছে। দুপুরে মোহাম্মদপুর চালের মার্কেটের সামনে পিকআপ ভ্যান সাজিয়ে রাখা হয়েছে রাজধানীর বিভিন্ন বাজারে চাল নেওয়ার জন্য। কাওরান বাজার, বৌবাজার, নবোদয় বাজারসহ বিভিন্ন ছোট বাজার থেকে আসা এসব ভ্যানে নিয়ে যাওয়া হচ্ছে চাল। প্রতিটি পাইকারি দোকানেই ভিড় ছিল সকাল থেকেই। কোনও ব্যবসায়ীর কথা বলার সময় নেই বেচা-বিক্রির ব্যস্ততার কারণে।
ব্যস্ততার মধ্যেই রাজশাহী ট্রেডার্সের মালিক মুক্তার হোসেন জানান, চালের দাম বস্তাপ্রতি মোকামে বেড়েছে ১০০ টাকা। মিল মালিকরা দাম বাড়িয়েছে। সেই হিসেবে কেজিতে এক টাকা বেড়েছে। মিনিকেট ৫০ কেজির চালের বস্তা বিক্রি করছি ২ হাজার ৫০০ টাকা থেকে ২ হাজার ৫৫০ টাকায়। এটা বিক্রি হচ্ছে ২ হাজার ৬০০ টাকায়। আমি আগের দামেই বিক্রি করছি। কারণ, চাহিদা আছে, কম লাভেই চলবে।’
তবে খোঁজ নিয়ে জানা গেছে, বেশিরভাগ দোকানে বিক্রি হচ্ছে ২ হাজার ৫৫০ টাকা থেকে ২ হাজার ৭০০ টাকা পর্যন্ত। যদিও কেউ দাম বলতে চাচ্ছেন না। ব্যবসায়ীরা জানান, মোকামে চালের দাম বেড়েছে। কোনও কোনও দোকানে মোটা ২৮ চাল ৫০ কেজির বস্তা বিক্রি হতে দেখা গেছে ২ হাজার ৩৫০ টাকা। অথচ কয়েকদিন আগেও এই চাল বিক্রি হয়েছে ১ হাজার ৮০০ থেকে ১ হাজার ৯৫০ টাকায়।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages