২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সড়ক পথে গণপরিবহন বন্ধ - adsangbad.com

সর্বশেষ

Tuesday, March 24, 2020

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সড়ক পথে গণপরিবহন বন্ধ


অনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতি মোকাবেলায় সারা দেশে যাত্রীবাহী লঞ্চ এবং মেইল, লোকাল, এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের পর এবার সড়কপথে গণপরিবহনও বন্ধ ঘোষণা করেছে সরকার।
মঙ্গলবার (২৪ মার্চ) মন্ত্রণালয় থেকে এক ভিডিওবার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সড়ক পথে গণপরিবহন বন্ধ থাকবে।
ওবায়দুল কাদের বলেন, কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় সরকার দেশবাসী, জনগণ, যাত্রীসাধারণ, মালিক-শ্রমিকসহ সংশ্লিষ্ট সবার জ্ঞাতার্থে জানাচ্ছে যে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে। ট্রাক, কাভার্ড ভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।
তবে পণ্যবাহী যানবাহনে কোনও যাত্রী বহন করা যাবে না বলে জানান ওবায়দুল কাদের।
সারাদেশে যাত্রীবাহী নৌ চলাচলও বন্ধ ঘোষণা করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
আজ সন্ধ্যা থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। তবে নৌপথে নিত্যপ্রয়োজনীয় পণ্য আনা নেয়া যাবে বলে বেলা পৌনে ১২টার দিকে জানান তিনি।
এর আগে সকাল থেকে সারা দেশে সব মেইল, লোকালট্রেন, এক্সপ্রেস ও কমিউটার বন্ধ ঘোষণা করে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। তবে স্বাভাবিক চলাচল করছে আন্তঃনগর ট্রেন। ২৬ মার্চ থেকে আন্তঃনগর ট্রেন চলাচলও বন্ধ করে দেয়া হতে পারে বলে জানিয়েছেন কমলাপুরের অতিরিক্ত স্টেশন ম্যানেজার হামিদুল ইসলাম খান।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages