এবার ২৭ মার্চ পর্যন্ত পশ্চিমবঙ্গ ‘লকডাউন’ - adsangbad.com

সর্বশেষ

Sunday, March 22, 2020

এবার ২৭ মার্চ পর্যন্ত পশ্চিমবঙ্গ ‘লকডাউন’

অনলাইন ডেস্ক : ভারত জুড়ে নিয়মিত বেড়েই চলছে করোনা ভাইরাসের ভয়াবহতা । প্রতিনিয়ত বাড়ছে আক্রান্তের সংখ্যা । এবার করোনা ভাইরাস ঠেকাতে লকডাউন করে দেওয়া হচ্ছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য। রবিবার পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
এই লকডাউন পরিস্থিতি আগামীকাল সোমবার (২৩ মার্চ) বিকেল ৫টা থেকে আগামী ২৭ মার্চ বিকেল ৫টা পর্যন্ত থাকবে। রাজ্য সরকারের দেওয়া জরুরি বিজ্ঞপ্তি বলা হয়, লকডাউনের সময়ে জরুরি সংকটপূর্ণ পরিসেবা ছাড়া পৌর শহরগুলির বাকি সব কিছু বন্ধ রাখা হচ্ছে।
বিশেষজ্ঞরা বলছেন, অন্য দেশের মতো কোভিড-১৯ বিস্তারের প্রাথমিক পর্যায়ে রয়েছে ভারত। এ সংক্রমণ এখনই নিয়ন্ত্রণ করতে না পারলে খুব শিগগির ভয়াবহ আকার নেবে পরিস্থিতি।
ভারতীয় গণমাধ্যম জানায়, গত কয়েক দিনের ব্যবধানে ভারতে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪১ জনে আর একই সঙ্গে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের।
শুরুর দিকে ভারতে করোনা ভাইরাস সংক্রমণের হার অনেকটাই কম ছিল। কিন্তু সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যাটাও বাড়তে শুরু করেছে। এতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৬ জন।
প্রসঙ্গত, গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৩ লক্ষ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজারের বেশি। করোনার থাবা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২ হাজার। এ পর্যন্ত সারা বিশ্বে ১৭১টি দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে চীনের চেয়েও করোনায় মারা গেছে ইতালিতে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages