খালেদা জিয়ার মুক্তি নিয়ে ফেসবুকে যা লিখলেন ড.আসিফ নজরুল - adsangbad.com

সর্বশেষ


Wednesday, March 25, 2020

খালেদা জিয়ার মুক্তি নিয়ে ফেসবুকে যা লিখলেন ড.আসিফ নজরুল

অনলাইন ডেস্ক : প্রায় দুই বছরেরও অধিক সময় ধরে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।
পরিবারের আবেদনের প্রেক্ষিতে ও মানবিক দিক বিবেচনায় তার দণ্ডাদেশ ছয় মাসের জন্য স্থগিত করে দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দেয়া হচ্ছে বলে মঙ্গলবার সরকারের এ সিদ্ধান্তের কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক।
খালেদা জিয়ার মুক্তির এ খবরটি স্বস্তির উল্লেখ করে নিজের ফেসবুক অ্যাকাউন্টে মঙ্গলবার বিকাল ৫টা ১৭ মিনিটে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. আসিফ নজরুল।
সরকারকে স্বাগত জানিয়ে স্ট্যাটাসে ড. আসিফ নজরুল লিখেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দেয়া হচ্ছে। সাজা স্থগিত রেখে তাকে ছয় মাসের জন্য মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই সিদ্ধান্তকে স্বাগত জানাই, সরকারকে ধন্যবাদ জানাই।
তিনি লিখেন, বেগম জিয়ার মরণাপন্ন অবস্থা হয়েছে বলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে কিনা- এনিয়ে সমাজে সন্দেহ থাকতে পারে। এমন ধারণাও থাকতে পারে যে করোনা পরিস্থিতির কারণে বাধ্য হয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আসিফ নজরুল লিখেন, যে বিবেচনায় উনি (খালেদা জিয়া) সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাচ্ছেন। একই বিবেচনায় কেন উনি জামিন পাননি কিছুদিন আগেও- এই প্রশ্নও তুলতে পারে কেউ।
তিনি আরও লিখেন, আমি তবু সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানাই। কারণ উনার (খালেদা জিয়া) মুক্তির পেছনে যে বিবেচনা থাক না কেন, মুক্তির সিদ্ধান্তটি বেগম জিয়ার জন্য ভালো। আমাদের নেতা-নেত্রীরা একে অন্যের জন্য ভালো সিদ্ধান্ত নিলে তা দেশের জন্যও ভালো। বেগম জিয়ার দ্রুত সুস্থতা কামনা করছি। কামনা করছি বড় দুদলের সম্পর্কের সুস্থতার।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages