‘বেদের মেয়ে জোছনা’খ্যাত প্রযোজক মতিউর রহমান পানুর ইন্তেকাল - adsangbad.com

সর্বশেষ

Wednesday, March 25, 2020

‘বেদের মেয়ে জোছনা’খ্যাত প্রযোজক মতিউর রহমান পানুর ইন্তেকাল

অনলাইন ডেস্ক : চলে গেলেন না ফেরার দেশে ‘বেদের মেয়ে জোছনা’খ্যাত প্রযোজক মতিউর রহমান পানু। গতকাল মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিট উত্তরার নি
জ বাসায় তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তার মৃত্যু সংবাদটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।তিনি জানান, বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন পানু ভাই। মঙ্গলবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন এই খ্যাতনাম পরিচালক ও প্রযোজক।
 খসরু বলেন, পানু ভাই বেদের মেয়ে জোসনা, মোল্লা বাড়ির বউ, মনের মাঝে তুমিসহ অসংখ্য চলচ্চিত্রের প্রযোজক এবং প্রখ্যাত পরিচালক। চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির পক্ষ থেকে তার আত্মার মাগফেরাত কামনা করছি এবং তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।
মতিউর রহমান পানুর জন্ম ১৯৩৯ সালের ৩১ ডিসেম্বর বগুড়া জেলায়। তিনি বাংলাদেশের একজন চলচ্চিত্র পরিচালক ও চলচ্চিত্র প্রযোজক। ১৯৬৪ সালে প্রথমে সহকারী পরিচালক হিসেবে সিনেমাপাড়ায় হাতেখড়ি হয় মতিউর রহমান পানুর। ১৯৭৯ সালে তিনি ‘হারানো মানিক’ ছবিটি পরিচালনা করে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।
মতিউর রহমান পানুর প্রযোজনায় বেদের মেয়ে জোসনা প্রথম নির্মিতি হয় বাংলাদেশে ১৯৮৯সালে পরিচালক ছিলেন তোজাম্মেল হক বকুল পরে ১৯৯০-১৯৯১সালে ভারতের কলকাতায় রিমেক করে।
 ২০০২ সালের শেষ দিকে এসে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ‘মনের মাঝে তুমি’ ছবিটি। ২০০৫ সালে সালাউদ্দিন লাভলু পরিচালিত ‘মোল্লা বাড়ির বউ’ ছবিটিও প্রযোজনা করেন তিনি।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages