করোনা প্রতিরোধে জনসচেতনতায় আশুলিয়া থানা সেচ্ছাসেবকলীগের মাইকিং - adsangbad.com

সর্বশেষ

Friday, March 27, 2020

করোনা প্রতিরোধে জনসচেতনতায় আশুলিয়া থানা সেচ্ছাসেবকলীগের মাইকিং

ছবির ইনসেটে শহিদুল্লাহ মুন্সী
মাসুদ রানা :করোনা ভাইরাস প্রতিরোধে আশুলিয়া থানা সেচ্ছাসেবকলীগের সভাপতি শহিদুল্লাহ মুন্সীর উদ্যােগে আশুলিয়ার বিভিন্ন ইউনিয়নে শুরু হয়েছে জনসচেতনা মূলক মাইকিং।
শুক্রবার(২৭শে মার্চ) সকালে আশুলিয়া প্রেসক্লাবের সমানে থেকে দুটি ইজিবাইক সচেতনা মূলক মাইকিং কার্যক্রম শুরু করে।  জানাযায় আশুলিয়ার প্রধান প্রধান জনবহুল স্থানগুলোসহ সকল এলাকায় করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক মাইকিং কার্যক্রম শুরু হয়েছে । 
এ সময় মাইকিং এ বলা হচ্ছে নিয়মিত সাবান ও হ্যান্ড ওয়াশ দিয়ে হাত ধৌত করার জন্য। ভাইরাসে আক্রান্ত এমন ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকতে ।
বিভিন্ন ধরণের অনুষ্ঠান এবং গণজমায়েত থেকে বিরত থাকতে। একান্ত প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে ঘোরাফেরা না করতে।
এলাকায় যে সকল প্রবাসী হোম কোয়ারেন্টাইনে না থেকে যত্রতত্র ঘোরাফেরা করছেন তাদেরকে সতর্ক করতে এবং পুলিশকে তাদের বিষয়ে তথ্য দিতে । আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দিলে নিকটস্থ হাসপাতালে যোগাযোগ করে স্বাস্থ্য সেবা গ্রহণ করতে।
প্রয়োজনে সংশ্লিষ্ট থানা অফিসার ইনচার্জ এর নাম্বারে অথবা ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে যোগাযোগ করতে।
এ প্রসঙ্গে আশুলিয়া থানা সেচ্ছাসেবকলীগের সভাপতি শহিদুল্লাহ মুন্সী জানান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু ভাইয়ের নির্দেশক্রমে করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষের মাঝে জনসচেতা বৃদ্ধির লক্ষে আমি এ কার্যক্রম হাতে নিয়েছি। আজ এবং আগামীকাল আশুলিয়ার জনবহুল এলাকা সমূহে এ কার্যক্রম চলবে।
উল্লেখ্য  সেচ্ছাসেবকলীগের পাশাপাশি শহিদুল্লাহ মুন্সী আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি। তার উদ্যোগে এবং আশুলিয়া প্রেসক্লাবের আয়োজনে গত বুধবার (২৫শে মার্চ)দুপুরে দিনমজুর পথচারী পোশাকশ্রমিক ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে ও সচেতন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন।
করোনা ভাইরাস প্রতিরোধে শহিদুল্লাহ মুন্সীর নানামুখী সচেতনা মূলক কার্যক্রমে ইতি মধ্যে অত্র অঞ্চলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages