করোনাভাইরাসে আক্রান্ত হয়ে উ.কোরিয়ায় ১৮০ সোনার মৃত্যু - adsangbad.com

সর্বশেষ

Tuesday, March 10, 2020

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে উ.কোরিয়ায় ১৮০ সোনার মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে উত্তর কোরিয়ার ১৮০ সেনার মৃত্যু হয়েছে। সেইসঙ্গে দেশটির হাজার হাজার সেনা কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। দক্ষিণ কোরিয়ার সংবাদ সংস্থা ডেইলি এনকে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসে গত জানুয়ারি, ফেব্রুয়ারি মাসে উত্তর কোরিয়ার ১৮০ জন সেনা মারা গেছেন। সেইসঙ্গে দেশটির ৩ হাজার ৭ শ’ জন সেনা কোয়ারেন্টাইনে।
এছাড়া দক্ষিণ কোরিয়া সরকারের উনহাপ নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে প্রায় ১০ হাজার মানুষকে কোয়ারেন্টাইনে এবং পরবর্তীতে এদের মধ্যে ৪ হাজার মানুষকে ছেড়ে দেয়া হয়।
তবে দেশে করোনার উপস্থিতি বরাবরই গোপন করে আসছে উত্তর কোরিয়া। ফলে দেশটিতে এখন পর্যন্ত ঠিক কতজন করোনায় আক্রান্ত হয়েছে, সে বিষয়ে সুস্পষ্ট তথ্য পাওয়া যায়নি।
উত্তর কোরিয়ার সরকার-নিয়ন্ত্রিত পত্রিকা রোডং সিনমুনের বরাত দিয়ে সোমবার মার্কিন সাপ্তাহিক ম্যাগাজিন নিউজউইক জানায়, দেশটিতে এখন পর্যন্ত করোনা ছড়িয়ে পড়েনি।
বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ১৪ হাজার ৪২২ জন আক্রান্ত হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৪ হাজার ২৭ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত ৬৪ হাজার ৮১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।
বিশ্বের ১১৫টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপরই এই ভাইরাস চীনের অন্যান্য শহরসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ে।
উত্তর কোরিয়ার সামরিক বাহিনীর স্বাস্থ্য কর্মকর্তাদের দেয়া এক প্রতিবেদনের ওপর ভিত্তি করে এই প্রতিবেদন তৈরি করছে ডেইলি এনকে। ডেইলি এনকের একটি সূত্র জানিয়েছে, এ তথ্য ফাঁস হওয়ার পর দেশটির সামরিক বাহিনীর মধ্যে এক ধরনের চাঞ্চল্য তৈরি হয়েছে।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages