বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা - adsangbad.com

সর্বশেষ

Tuesday, March 17, 2020

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা



অনলাইন ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার (১৭ মার্চ) বেলা সোয়া ১০টার দিকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তারা।
প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।
এর আগে সকাল ৯ টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রী তার ছোট বোন শেখ রেহানা ও পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে প্রবেশ করেন।
এর আগে ৯টা ৫০ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে টুঙ্গীপাড়া হেলিপ্যাডে পৌঁছালে তাকে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা স্বাগত জানান।
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে দলীয় সভাপতি হিসেবে ছোট বোন শেখ রেহানা ও দলীয় নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন শেখ হাসিনা। পরে সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।
এ সময় প্রধানমন্ত্রী পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। তখন প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, ছোটবোন শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জাতীয় সংসদের চিপ হুইপ নূরে আলম চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এস এম কামাল হোসেন, শেখ হেলাল উদ্দিন, শেখ সারহান নাসের তন্ময়, যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ ও স্থানীয় আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
সকাল ১০টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা হবেন বলে রাষ্ট্রপতির কার্যালয়ের প্রটোকল অফিসার মুহাম্মদ মুরাদুল ইসলাম স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসকের কাছে পাঠানো এক পত্রে জানা গেছে।
প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন শেষে কিছু সময় বঙ্গবন্ধু ভবনে অবস্থান করবেন। এরপর দুপুর ২টা ৩০ মিনিটে রাজধানীর উদ্দেশে যাত্রা করবেন। বিকাল ৩টা ১০ মিনিটে তেজগাঁও বিমানবন্দরে পৌঁছাবেন।
এরপর বিকাল ৫টা ৩০ মিনিটে গণভবনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্তকরণ করবেন। এছাড়া স্মারক মুদ্রা ও স্মারক নোট অবমুক্তকরণ এবং জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক প্রকাশিত ‘স্যুভেনির’-এর মোড়ক উন্মোচন করবেন।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages