বাউফলে সাংবাদিকের উপর হামলা বিডিএসএফের প্রতিবাদ - adsangbad.com

সর্বশেষ

Wednesday, March 18, 2020

বাউফলে সাংবাদিকের উপর হামলা বিডিএসএফের প্রতিবাদ


 

বাউফল প্রতিনিধি- পটুয়াখালীর বাউফল উপজেলায় কর্মরত সাংবাদিক এইচ এম বাবলুর উপর হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৭ মার্চ) রাত ৭ টার দিকে উপজেলার কালাইয়া বাজার রোড এলাকায় ঘটে এ ঘটনা।
পরে স্থানীয়দের সহযোগীতায় তাকে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এইচ এম বাবলু দৈনিক খবর পত্র পত্রিকার বাউফল উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।
সাংবাদিক বাবলু জানান, গত সোমবার দুপুরের দিকে দাশপাড়া ইউনিয়নের বাহির দাশপাড় গ্রামে তার পৈত্রিক জমির সীমানা পিলার তুলে ফেলে দেন একই গ্রামের বাসিন্দা সৈয়দ শহিদুল ইসলাম। মঙ্গলবার রাত ৭ টার দিকে কালাইয়া বন্দরে এইচ এম বাবলুর সাথে শহিদুল ইসলামের সাথে দেখা হলে বাবলু এ বিষয়ে জানতে চাইলে শহিদুল ইসলাম ক্ষিপ্ত হয়ে বাবলুর উপর হামলা চালান।
এ সময়ে শহিদুল ইসলামের সাথে আরো কয়েকজন ওই হামলায় অংশগ্রহণ করেন বলে জানা গেছে। তবে অভিযোগ অস্বীকার করে সহিদুল ইসলাম জানিয়েছেন এ হামলার সাথে তিনি জড়িত নন।
এদিকে নাক্কারজনক এ হামলায় তীব্র নিন্দা জানিয়েছেন বাউফল উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।
এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, পুলিশ হাসপাতালে গিয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। 
এঘটনায় বাংলাদেশ সাংবাদিক ফেডারেশন বিডিএসএফ এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাসুদ রানা এক বিবৃতিতে জানান, ক্রমাগতভাবে দেশে সাংবাদিকদের উপর নির্যাতন হামলা মামলা বেড়েই চলছে ,এভাবে একটি দেশ চলতে পারে না । সরকারের উচিত সাংবাদিক সমাজের নিরাপত্তা নিশ্চিত করা । তিনি আরো জানান, পটুয়াখালীর বাউফলে সাংবাদিক এইচ এম বাবলুর উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারে জন্য সরকার প্রশাসন যদি যথাযথ পদক্ষেপ গ্রহন না করে তবে আমরা সাংবাদিক সমাজ বৃহৎ আন্দোলনে যেতে বাধ্য হবো। 

Post Bottom Ad

Responsive Ads Here

Pages