করোনার কারণে চলতি মাসের ভাড়া মওকুফ করলেন আকবর মৃধা - adsangbad.com

সর্বশেষ

Sunday, March 29, 2020

করোনার কারণে চলতি মাসের ভাড়া মওকুফ করলেন আকবর মৃধা

মাসুদ রানা : করোনার কারণে পুরো দেশই এখন অঘোষিত লকডাউন। ঘর থেকে বাইরে বের হওয়াতে আছে কঠোর নিষেধাজ্ঞা। নিম্ন আয়ের মানুষ গুলো কর্মহীন।
 বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি, এ ধরনের পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে এগিয়ে এলেন আশুলিয়া জাতীয় শ্রমিক লীগের আঞ্চলিক কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আকবর হোসেন মৃধা। অত্র এলাকায় তার স্থাপিত প্রত্যেক’টি বাড়ির সকল ভাড়াটিয়াদের চলতি মাসের ভাড়া মওকুফ করার ঘোষনা দিয়ে মানুষের মন জয় করে নিলেন তিনি ।
জানাযায় তার আশুলিয়ার জামগড়া এলাকার শিমুলতলায় একাধিক বহুতল ভবনে শতাধিক ভাড়াটিয়া পরিবার বসবাস করছে  এ ছাড়াও চিত্রশাইল এবং বেরন আলতাফ নগর এলাকায় বহুতল ভবন ও বিশাল পরিসরে শ্রমিক কলোনীতে তিন শতাধিক ভাড়াটিয়া বসবাস করছে।
যাদের অধিকাংশই মধ্যম ও নিম্ন আয়ের  শ্রমজীবি মানুষ।

 এ প্রসঙ্গে আকবর হোসেন মৃধা জানান,  সারাবিশ্বে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। আতংকিত দেশের মানুষ। এই সময় তাদের আয়রোজগার  বন্ধ। নিজেদের দৈনন্দিন বাজার সদই ক্রয় করাই দুস্কর হয়ে দাড়িয়েছে এ অবস্থায় বাসা ভাড়া দেয়া মরার উপর খড়ার খা এর মতো আর তাই তাদের দুর্দশা লাঘবে নিজে একজন মানুষ হিসেবে বিপদে থাকা মানুষদের পাশে দাড়াতে আমার মালিকানাধীন বিভিন্ন বাসাবাড়ির ভাড়াটিয়াদের চলতি মার্চ মাসের ভাড়া মুওকুফ করে দিয়েছি। পরিস্থিতির উন্নতি না হলে আগামি মাসের ভাড়া’ও বিবেচনা করবো। 
তিনি আরোও বলেন, আমি আমার এলাকার ভাসমান ভাড়াটিয়া এবং অস্থানীয়দের মধ্যে যারা একেবারেই অসহায়, তাদের জন্য সম্পুর্ন নিজ খরচে চাল, ডাল, তেল, আলু, পেয়াজ আর সাবানের সমন্বয়ে করা নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের প্যাকেট তাদের কাছে পৌছে দেয়ার’ও একটা প্রোগ্রাম হাতে নিয়েছি। যা শীগ্রই বিতরণ করবো ।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages