মিরপুর আবাসিক ভবন লকডাউন - adsangbad.com

সর্বশেষ

Saturday, March 21, 2020

মিরপুর আবাসিক ভবন লকডাউন

নিজস্ব প্রতিনিধিঃ করোনা ভাইরাস সনাক্ত করনে রাজধানীর মিরপুরে উত্তর টোলারবাগের একটি বাসায় করোনা আক্রান্ত রোগীর পরিবার থাকায় পুরো ভবনটি লকডাউন করা হয়েছে।
একইসঙ্গে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নির্দেশনা অনুযায়ী ভবনটি নজরদারিতে রেখেছে পুলিশ। ওই ভবনের বাসিন্দাদের চলাচলে নিষেধাজ্ঞাসহ আশপাশের জনসাধারণের চলাচল সীমিত করা হয়েছে।
শনিবার (২১ মার্চ) বিকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, মিরপুরের একটি ভবনে একটি পরিবারকে হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক পালনের নির্দেশনা দিয়েছে আইইডিসিআর। সেজন্য ভবনটিকে নজরদারিতে রাখা হয়েছে। ওই ভবনে প্রবেশ সংরক্ষিত ও এলাকায় চলাচল সীমিত করা হয়েছে।
পুলিশের মিরপুর বিভাগের এসি (দারুস সালাম) মিজানুর রহমান বলেন, ওই ভবন থেকে কাউকে বের হতে দেওয়া হচ্ছে না। প্রবেশও করতে দেওয়া হচ্ছে না। স্বাস্থ্য অধিদপ্তর থেকে আমাদের এই নির্দেশনা দেওয়া হয়েছে।
একটি সূত্র জানায়, ওই ভবনে একজন করোনাভাইরাস পজিটিভ ব্যক্তি ছিলেন। এমন তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর ও আইইডিসিআর। সতর্কতার জন্য আক্রান্ত ওই রোগীর সঙ্গে সম্ভাব্য চলাফেরা ও মেলামেশা করা ভবনের অন্যদের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করতে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানাযায়।

Post Bottom Ad

Responsive Ads Here

Pages